যার রাজ্যে এত ধর্ষণ, তাঁর কাছে হিন্দুত্ব শিখব? আদিত্যনাথকে পাল্টা বিঁধলেন অভিষেক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2021   শেষ আপডেট: 03/04/2021 5:43 p.m.
আজ হুগলি ধনেখালির সভায় অভিষেক ব্যানার্জী ও সুজাতা মন্ডল। -facebook

বাংলায় প্রচারে এসে হিন্দুত্ব ইস্যুতে তৃণমূলকে বিঁধেছেন যোগী, পাল্টা দিলেন অভিষেক

ক্রমশ বাড়ছে ভোটের উত্তাপ, তার মধ্যেই নির্বাচনী প্রচারে একের পর এক চমক। এদিন উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মাননীয় শ্রী প্রত্যুষ মন্ডলের সমর্থনে উলুবেড়িয়া পৌরসভার সামনে বিজেপির কার্যালয় থেকে এক বিরাট বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এই শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রচারে এসে বাংলায় হিন্দুত্ব ইস্যুতে ক্রমাগত তৃণমূলকে বিঁধছেন যোগী। এবার সেই ইস্যুতেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে পালটা বিঁধলেন অভিষেক।

এদিন শনিবার হুগলির ধনেখালির সভা থেকে হিন্দুত্ব ইস্যুতে বিজেপি নেতা যোগী আদিত্যনাথকে বিঁধলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রশ্ন, “যোগী আদিত্যনাথের কাছে হিন্দুত্ব শিখব? যার রাজ্যে সবচেয়ে বেশি ধর্ষণ, নির্যাতন হয়। আমরা বিবেকানন্দ-রামকৃষ্ণের কাছে শিখব হিন্দু ধর্ম। ওঁরা শিখিয়েছেন, জীবে প্রেমই আসলে ঈশ্বর সাধনা। আর এই জীবে প্রেম করছেন বাংলার মুখ্যমন্ত্রী।"

পাল্টা অভিষেকের বক্তব্য, "আমফান-করোনা পরিস্থিতিতে বাংলার কোথাও বিজেপি নেতা-নেত্রীদের দেখা যায়নি। বরং ওই পরিস্থিতিতেও কাজ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। বাংলার মাটিতে দাঁড়িয়ে, ‘জয় বাংলা’ বললে বিজেপি আমাদের  ‘বাংলাদেশি’ বলছে। বলছে, ওটা নাকি বাংলাদেশের স্লোগান। আর প্রধানমন্ত্রী বাংলাদেশে দাঁড়িয়ে সে দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে পাশে নিয়ে ‘জয় বাংলা’ বললেন। তাহলে উনি কত বড় দেশপ্রেমী?"

সভার শেষে অভিষেকের ডাক, “৬ এপ্রিল লাইনে একবার দাঁড়িয়ে ভোট দিন। আগামী ৫ বছর বিনামূল্যে রেশন পান।”