বিরোধী দলনেতার দৌড়ে এগিয়ে মুকুল না শুভেন্দু? সিদ্ধান্ত হবে কালকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/05/2021   শেষ আপডেট: 09/05/2021 6:23 p.m.
শুভেন্দু মুকুল twitter.com/MukulR_Official

বিরোধী দলনেতা বাছার দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব

একুশে বাংলা বিধানসভা নির্বাচনে তৃণমূল বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা আশা করেছিল সকলেই। তবে বিজেপিকে কার্যত ধুলোর সাথে মিশিয়ে দিয়ে ব্যাপক ব্যবধানে তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। কিন্তু বিজেপি হারলেও উল্লেখযোগ্যভাবে জিতেছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) ও মুকুল রায় (Mukul Roy)। শুভেন্দু অধিকারী তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে জিতেছেন। অন্যদিকে মুকুল রায় কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে জিতে গেছেন। এখন প্রশ্ন উঠছে যে রাজ্য ও কেন্দ্রীয় বিজেপি কি শুভেন্দু অধিকারী না মুকুল রায়কে বিরোধী দলনেতা হিসাবে বেছে নেবে?

বিজেপি সূত্রে জানা গেছে আগামীকাল অর্থাৎ সোমবার এই বিষয়ে দল কিছু ঘোষণা করতে পারে। এই বিরোধী দলনেতা বাছার দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। এই নিয়ে গতকাল বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা তার দিল্লির বাসভবনে বৈঠক করেন। সেখানে উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কেন্দ্রীয় নেতাদের বেশিরভাগের রায় ছিল শুভেন্দু অধিকারীর দিকে। তাহলে মুকুল রায় কি বিরোধী দলনেতার দৌড়ে নেই? অনেকেই জানিয়েছে যে মুকুল রায় বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির পদে রয়েছেন তিনি। তিনি নিজেই বিরোধী দলনেতা না হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। এরপর আগামীকাল কি সিদ্ধান্ত হবে, সেটাই দেখার।