অশিক্ষিত লোক সভাপতি হলে এই সমস্ত কথা বলে, কটাক্ষ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/06/2021   শেষ আপডেট: 26/06/2021 7:19 p.m.
-

নরেন্দ্র মোদী ও নীরব মোদীরও এক সঙ্গে ছবি আছে, এর তদন্ত কে করবে?

কসবায় ভুয়ো টিকা-কাণ্ডে যখন বিরোধী দল বিজেপির নিশানায় রাজ্য সরকার ও শাসকদল। তখন পাল্টা বিজেপিকে আক্রমণ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এবার পাল্টা দিলীপ ঘোষ এবং বিজেপির বিরুদ্ধে ভ্যাকসিন কাণ্ডের ‘পরিকল্পনা’ করার অভিযোগ আনলেন তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। 'অশিক্ষিত লোক' বলেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি।

প্রসঙ্গত, এদিনই শিলিগুড়ি থেকে কসবা ভ্যাকসিন কাণ্ডে তৃণমূল কংগ্রেসের নেতা–মন্ত্রীদের দিকে আঙুল তোলেন দিলীপ ঘোষ। তিনি অভিযোগ করেন, "ভ্যাকসিন কাণ্ডে ধৃতকে সরকার নিরাপত্তা দিয়েছে। সবাই চিনতেন। ফটোও আছে। ধরা পড়ে গেলে একটা তদন্ত কমিশন গড়ে দায় সাড়া হচ্ছে। এই ঘটনায় তো কলকাতা পুরসভাও জড়িত। অথচ এখন নেতারা বলছেন চিনি না। রাজ্য চাইলে এই ঘটনার তদন্ত সিবিআই দিয়ে করাতে পারত।"

শ্রীরামপুরের সাংসদের দাবি, দিলীপ ঘোষেরাই পরিকল্পনা করে টিকা জালিয়াতি করিয়েছেন। তিনি আরও বলেন, "টিকা-কাণ্ডে ঠিকঠাক তদন্ত চলছে। আমার মনে হয়, দিলীপ ঘোষেদের বিজেপি-র লোকেরাই পরিকল্পনা করে সমস্ত কাজ করাচ্ছে। দিলীপ ঘোষের লোকেদের সঙ্গে কারও না কারও আঁতাত রয়েছে। এ সব বিজেপি থেকে পরিকল্পনা করে করেছে। অশিক্ষিত লোক যখন সাংসদ হয়, আর অশিক্ষিত লোক যখন দলের সভাপতি হয়, তখন এই সমস্ত কথা বলে। কারণ আইনটা জানে না যে, কোন জায়গায় রাজ্য সরকার তদন্ত করতে পারে, আর কোন জায়গায় সিবিআই তদন্ত করতে পারে। এ সব আইন জানা নেই, তাই সিবিআই তদন্তের কথা বলছেন।’’

উল্লেখ্য, গেরুয়া শিবির যখন ভুয়ো টিকাকরণ নিয়ে শাসকদলকে দোষারোপ করছেন, সে সময় অভিযোগ খারিজ করে দিয়ে শনিবার ফিরহাদ হাকিম জানান, রবীন্দ্র ফলকের বিষয়ে তাঁর কিছু জানা নেই। পাশাপাশি তিনি বলেন, "কারা ওই ফলক লাগিয়েছিল আমি জানি না। এই অনুষ্ঠানে আমরা যাইনি। আর কিসের কেলেঙ্কারি বলা হচ্ছে? ফলক কি আমাকে জিজ্ঞাসা করে লাগিয়েছিল? নাম থাকলেই কি বড় কেলেঙ্কারি? নরেন্দ্র মোদী ও নীরব মোদীর এক সঙ্গে ছবি আছে। তাঁদের বৈঠকের ছবি রয়েছে। এটার কে তদন্ত করবে?"