প্রাক্তন তৃণমূল কাউন্সিলর এবং বর্তমান নির্দল প্রার্থী’কে ব্যাপক মারধর, উত্তেজনা উত্তর ব্যারাকপুরে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/02/2022   শেষ আপডেট: 27/02/2022 10:43 a.m.

সকাল থেকে বিক্ষিপ্ত অশান্তির মধ্যে চলছে ১০৮ পুরসভার পুরনির্বাচন

প্রথমে অভিযোগ, যা দ্রুত পৌঁছায় বাগবিতণ্ডা থেকে মারধরে। রাজ্যজুড়ে সংঘটিত পুরনির্বাচনের (municipal election 2022) প্রাক্কালেই ধরা পড়ল এহেন চিত্র। ঘটনাস্থল উত্তর ব্যারাকপুর পুরসভার ২৩ নম্বর ওয়ার্ড। যে ব্যক্তিকে মারধর করা হয়েছে তিনি এলাকারই প্রাক্তন তৃণমূল কাউন্সিলর এবং বর্তমান নির্দল প্রার্থী। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়।

সূত্রের খবর, পুরনির্বাচনে উত্তর ব্যারাকপুর পুরসভার ২৩ নম্বর ওয়ার্ড থেকে দাঁড়ানো নির্দল প্রার্থী দেবাশিস দে’কে তুমুল মারধর করে তৃণমূল কর্মী সমর্থকরা। কিন্তু কেন? গত ১০ বছর ধরে তৃণমূল কাউন্সিলর পদে থাকা দেবাসিশবাবু এদিন সকালে অভিযোগ করেন, এক ভোটার ভোট দিতে পারছেন না। ঘটনার প্রতিবাদও করেন তিনি। এরপরেই তাঁর সঙ্গে বচসা শুরু হয় এলাকার তৃণমূল কর্মী-সমর্থকদের। পরিস্থিতি উত্তপ্ত হলে দেবাশিসবাবুর উপর চড়াও হয় শাসকপক্ষের সদস্যরা। অনবরত চড়, ঘুসি, থাপ্পড় মারতে থাকে তাঁকে।

মারের চোটে ছিঁড়ে যায় প্রার্থীর পাঞ্জাবি। দেহে আঘাতও লাগে তাঁর। প্রাথমিক চিকিৎসা করা হয় তাঁকে। এদিকে পুরো ঘটনা ধরা পড়েছে সংবাদমাধ্যমের ক্যামেরায়। অভিযোগ পাঠানো হয়েছে নির্বাচন কমিশনের কাছেও। উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছে কমিশন।

রাজ্যের ১০৮ পুরসভা কেন্দ্রের ২,২৭১ টি ওয়ার্ডে চলছে নির্বাচনী প্রক্রিয়া। সকাল ৭ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ পর্ব। সকাল থেকেই জেলায় জেলায় বিক্ষিপ্ত কিছু অশান্তির চিত্র ধরা পড়েছে। সকালবেলায় বারাসাতের ৭ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর এজেন্টকে বসতে না দেওয়া নিয়ে ছড়ায় অশান্তি। জানা গিয়েছে, ঝামেলা চলাকালীন ইভিএম মেশিন ছুঁড়ে ভেঙে দেন বিজেপি প্রার্থী। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তেজনা ছড়ায় এলাকায়।