শাহ দরবারে পৌঁছলেন ধনকর, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়বস্তু কি বগটুই?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/03/2022   শেষ আপডেট: 28/03/2022 5:18 p.m.
twitter.com/jdhankhar1

বগটুই কাণ্ড নিয়ে উত্তাল গোটা রাজ্য রাজনীতি

বগটুই কান্ড নিয়ে উত্তাল গোটা রাজ্য। তৃণমূল নেতা ভাদু শেখকে বোমা ছুঁড়ে খুন এরপর দশটি বাড়িতে অগ্নিকান্ড। মৃত মোট ৯। এর‌ইমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৃহস্পতিবার দেখা করেছিলেন তৃণমূল সংসদীয় দলের প্রতিনিধিরা। তাঁদের দাবি ছিল রাজ্যপাল জগদীপ ধনকরের অপসারণ। আর তারপর আজ অর্থাৎ সোমবার শাহ দরবারে ডাক পড়ল রাজ্যপালের।

ধনকরের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে ট্যুইট করে বলা হয়েছে, "পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছেন।" এখন‌ও পর্যন্ত বৈঠকের বিষয়বস্তু কোনো তরফ থেকেই জানা যায়নি। শাসক দলের একাংশের অনুমান, "বগটুই কান্ড প্রসঙ্গে নিজের মতো করে ব্যাখ্যা করতে চলেছেন ধনকর"।

প্রসঙ্গত, রামপুরহাটের বগটুইয়ের আঁচ পৌঁছেছে দিল্লিতেও। বৃহস্পতিবার দিল্লিতে শাহের সঙ্গে বৈঠক করে বেরিয়ে এসে লোকসভায় তৃণমূলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "বীরভূমের রামপুরহাটের ঘটনার প্রেক্ষিতে আমরা বলেছি, পশ্চিমবঙ্গের রাজ্যপালকে অপসারণ করা উচিত। তাঁর কাজকর্ম সাংবিধানিক ব্যবস্থার পরিপন্থী। এরফলে সংসদীয় গণতান্ত্রিক প্রক্রিয়া বিপদে পড়ছে।"