Weather Update : শীতের আমেজ শেষ, সপ্তাহের শেষেই বাড়বে রোদের তাপ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/01/2022   শেষ আপডেট: 05/01/2022 12:54 p.m.
instagram.com/street_licious_

সপ্তাহ শেষে তাপমাত্রা ২৬-২৭ ডিগ্রির কাছাকাছি চলে যেতে পারে

নতুন বছরের শুরু থেকেই জাঁকিয়ে শীত বাংলা জুড়ে। রাতে ও ভোরের দিকে এক লাফে অনেকটাই কমছে পারদ। তবে পৌষের শেষেই উধাও হবে ঠান্ডা। গায়ে রোদ লাগলে, গরমের তাপে শীতের আমেজ ভুলবে রাজ্যবাসী। এমনটাই জানাচ্ছে, আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বাধা পাবে উত্তুরে হাওয়া। 

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রের খবর, বর্তমানে রাজস্থানে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। বৃহস্পতিবার আরেকটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। আর তার জেরেই তাপমাত্রা বাড়বে রাজ্যজুড়ে। বাধা পাবে উত্তুরে হাওয়া। এই পশ্চিমী ঝঞ্ঝার জেরেই সর্বোচ্চ তাপমাত্রা ২৬-২৭ ডিগ্রির কাছাকাছি চলে যেতে পারে। সর্বনিম্ন ছুঁতে পারে ১৮ ডিগ্রি। যে কারণেই শনি-রবিবার বেশ ভালই গরম অনুভূত হবে আশাবাদী আলিপুর আবহাওয়া দপ্তর।

আজ সকাল থেকেই ঠান্ডার আমেজ রয়েছে রাজ্যজুড়ে। বুধবার কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস৷ যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। হাওয়া অফিস সূত্রের খবর, আজ অর্থাৎ বুধবার অবধি বাংলার উত্তরের এবং দক্ষিণের সমস্ত জেলায় শুস্ক আবহাওয়া বিরাজ করবে। কিন্তু তারপর থেকেই বদলে যাবে আবহাওয়া। বাড়বে তাপমাত্রার পারদ এবং বৃষ্টির পরিস্থিতি তৈরি হবে। আপাতত আগামি ৭২ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস নেই।