শুভেন্দুর রক্ষাকবচে বিরোধিতা, সিঙ্গেল বেঞ্চ থেকে ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/09/2021   শেষ আপডেট: 07/09/2021 4:26 p.m.
-facebook

তাঁর বিরুদ্ধে চলা পাঁচ মামলায় গতকালই রক্ষাকবচ পান শুভেন্দু

প্রাক্তন দেহরক্ষীর রহস্যমৃত্যু সহ আরও চার মামলায় গতকালই শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ প্রদান করেছিল হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। তবে এবার সিঙ্গেল বেঞ্চের রায়কে শুধু বিরোধিতাই নয়, সরাসরি চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার। মঙ্গলবার বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করল পশ্চিমবঙ্গ সরকার। সবকিছু ঠিক থাকলে বুধবারই ডিভিশন বেঞ্চে হতে পারে মামলার শুনানি।

প্রসঙ্গত, তাঁর বিরুদ্ধে হওয়া পাঁচ এফআইআর খারিজের দাবীতে কলকাতা হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন শুভেন্দু। গতকাল আদালতের দেওয়া রায়ে স্বস্তি পান তিনি। প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর রহস্যমৃত্যু-সহ পাঁশকুড়া এবং নন্দীগ্রাম নিয়ে তাঁর উপর চলা মামলায় স্থগিতাদেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। শুধু তাই নয়, মানিকতলা এবং তমলুকের মামলা দুটিতেও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ না নেওয়ার জন্য রাজ্যকে নির্দেশ দেয় আদালত। শর্ত হিসাবে বলা হয়েছিল, ভবিষ্যতে তেমন কোনও প্রয়োজন পড়লেও আদালতের অনুমতি বিনা কোনও পদক্ষেপ গ্রহন করতে পারবে না রাজ্য।

আর এবার সিঙ্গেল বেঞ্চের সেই রায়ের বিরুদ্ধেই ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্য। সরকারপক্ষের দাবী, হাইকোর্টের এই নির্দেশ একেবারেই গ্রহণযোগ্য নয়। এতে তদন্ত বাধাপ্রাপ্ত হবে। উল্লেখ্য, গতকাল সিআইডি-র তলব সত্ত্বেও গরহাজির ছিলেন শুভেন্দু।