WB BJP: ফের ধাক্কা বিজেপির অন্দরে, এবার গ্রুপ ছাড়লেন বাঁকুড়ার ৪ বিধায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/12/2021   শেষ আপডেট: 27/12/2021 12:31 p.m.
-twitter@bjpbengal

উত্তর ২৪ পরগণার পর ফের বাঁকুড়া, দলের অন্দরে বাড়ছে অসন্তোষ

রাজ্য বিজেপিতে (BJP) সংকট অব্যাহত। মতুয়া ক্ষোভে আগেই উত্তর ২৪ পরগণার ৫ বিজেপি বিধায়ক হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছিলেন। ফের বাঁকুড়ার (Bankura) ৪ বিজেপি বিধায়ক একসঙ্গে হোয়াসঅ্যাপ গ্রুপ ছাড়লেন বলে খবর। বিশেষ সূত্র মারফত খবর, রাজ্য বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা, ইন্দাসের বিধায়ক নির্মল ধাড়া, ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা এবং সোনামুখীর বিধায়ক দিবাকর ঘরামি। তবে কেন তাঁরা হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন তা এখনও স্পষ্ট নয়।

সম্প্রতি রাজ্য বিজেপির অন্দরে তৈরি হয়েছে তীব্র চাপানউতোর। কখনও কখনও প্রকাশ্যে বেরিয়ে এসেছে সেই অসন্তোষের ছবি। রাজ্য বিজেপির নতুন কমিটিতে স্থান হয়নি কোন মতুয়া প্রতিনিধির। যা নিয়ে রাজ্য-রাজনীতিতে জোর চর্চা। অভিযোগ, এই কারণেই উত্তর ২৪ পরগণার বিজেপির পাঁচ বিধায়ক গাইঘাটার বিধায়ক সুব্রত ঠাকুর, কল্যাণীর বিধায়ক অম্বিকা রায়, বনগাঁ উত্তরের বিধায়ক অশোক কীর্তনিয়া, হরিণঘাটার বিধায়ক অসীম সরকার এবং রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান। এ নিয়ে কম জলঘোলা হয়নি। এর মধ্যেই ফের বাঁকুড়ার ৪ বিধায়কের হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগে তৈরি হয়েছে নতুন জল্পনা।

একাংশের দাবি, এই চার বিধায়ক হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়েননি, বরং বিজেপির স্যোসাল মিডিয়া গ্রুপ ছেড়েছেন। যেখানে বিজেপির নানা কর্মসূচির প্রতিবেদন দেওয়া হয়। যদিও সূত্রের খবর, বাঁকুড়া জেলায় নতুন সভাপতি হিসেবে যাঁকে আনা হয়েছে, তাঁকে নিয়ে বিজেপির অন্দরে তীব্র অসন্তোষ তৈরি হয়েছে। যার জেরে এই গ্রুপ ছেড়ে বেরিয়ে যাওয়া। গোটা ঘটনাটাই জল্পনা বলছেন ওয়াকিবহাল মহলের একাংশ। একজন বিধায়ক আবার মোবাইল খারাপ হয়ে যাওয়ার কারণ বলেছেন। যদিও ঠিক কী কারণে এই গ্রুপ ত্যাগ কিংবা বিজেপির স্যোসাল মিডিয়া গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া তা এখনও স্পষ্ট নয়। তবে দিন কয়েক ধরেই রাজ্য বিজেপির অন্দরে যে তীব্র চাপানউতোর তৈরি হয়েছে, তা বলাই বাহুল্য।