ফের পাঁচিল নির্মাণ করতে গিয়ে প্রতিবাদের মুখে বিশ্বভারতী, বন্ধ হল নির্মাণ কাজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/01/2021   শেষ আপডেট: 30/01/2021 8:56 p.m.
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় - visvabharati.ac.in

বিষয়টি নিয়ে বিশ্বভারতীর মুখপাত্র অনির্বাণ সরকার প্রতিক্রিয়া দিতে অস্বীকার করেন

ফের পাঁচিল নির্মাণ করতে গিয়ে বাধার মুখে বিশ্বভারতী (Vishva Bharati) কর্তৃপক্ষ। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়-রাজ্য সরকারের সংঘাত অব্যাহত। আর তার মধ্যেই এদিন বোলপুর পুরসভার দুই পুর প্রশাসক ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেন পাঁচিল নির্মাণের কাজ।

পুর প্রশাসক এ বিষয়ে ঘটনাস্থলে এসে জানান, বিশ্বভারতীর জায়গায় মধ্যে পিডব্লুডি-র (PWD) জায়গা রয়েছে। তাই সর্বত্র এভাবে পাঁচিল তোলা যাবে না। পূর্ত দপ্তরের ওই জায়গা যতক্ষন না মাপা হচ্ছে, ততক্ষণের জন্য বিশ্বভারতী কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে কাজ বন্ধ রাখতে।

যদিও বিষয়টি নিয়ে বিশ্বভারতীর মুখপাত্র অনির্বাণ সরকার কোনও প্রতিক্রিয়া দিতে অস্বীকার করেন। ইতিমধ্যে প্রশাসনের তরফে বিশ্বভারতীর কাছে জানতে চাওয়া হয়, কার অনুমতিতে তারা পাঁচিল তুলছে? কোনও লিখিত অনুমতি আছে কিনা? সদুত্তর না পেয়ে বন্ধ করে দেওয়া হয় নির্মাণকাজ। প্রসঙ্গত, শনিবার সকালে বোলপুর-শান্তিনিকেতন (Santiniketan) রাস্তার পাশে বিশ্বভারতীর দেওয়া পাঁচিলের উপর ঢালাই দেওয়ার কাজ চলছিল। সেই মুহূর্তেই প্রতিবাদ তোলেন স্থানীয় ব্যবসায়ীরা।

মূলত তাঁদের অভিযোগ, পাঁচিলের উচ্চতা নিয়ে। পাঁচিল এমনভাবে তোলা হচ্ছে, যাতে পিডব্লুডি-র রাস্তার ধারে থাকা ব্যবসায়ীরা পলিথিনের চালা না করতে পারেন।

এরপরেই প্রতিবাদ তীব্র আকার ধারণ করতেই, বোলপুর পুরসভার দুই পৌর প্রশাসক ওমর শেখ এবং সুকান্ত হাজরা গিয়ে কাজ বন্ধ করে দেন। এবং সংবাদ প্রতিদিন সূত্রে খবর তাঁরা জানিয়ে দেন, জমি সংক্রান্ত সমস্যা না সমাধান হওয়া অবদি কাজ বন্ধ থাকুক।