পেট্রোল ডিজেল থেকে কমছে না ভ্যাট, স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/11/2021   শেষ আপডেট: 08/11/2021 5:51 p.m.
instagram.com/mamataofficial

আমাদের যত স্কিম আছে, বিশ্বের কোথাও আছে?

দীপাবলির রাতে পেট্রোল-ডিজেলের দাম কমিয়েছিল কেন্দ্র। মোদী সরকারের এই সিদ্ধান্তের পরেই একাধিক রাজ্যে কমেছে পেট্রোল-ডিজেলের দাম। কিন্তু এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি তৃণমূল সরকার। এই দাবিতেই পাল্টা চলে বঙ্গ বিজেপির মিছিল। এই কর্মসূচী ঘিরে সকাল থেকেই উত্তেজনা ছিল। 

তবে বিজেপির আন্দোলনের মধ্যেই বিশ্ব বাংলা শারদসম্মান পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকেই মুখ্যমন্ত্রী কার্যত স্পষ্ট করে দিলেন, পেট্রল ও ডিজেলের উপর থেকে রাজ্যে ভ্যাট কমানো হচ্ছে না।

এদিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী দাবি করেন, "রাজ্যে প্রচুর সামাজিক প্রকল্প আছে। সিলিকন ভ্যালি ২.০ তৈরি হচ্ছে। প্রবলেম শুধু একটাই। এত বেশি পেট্রল, ডিজেলে, গ্যাসের দাম বাড়ছে। মানুষের টাকা পয়সা এমনভাবে রুদ্ধ করে দেওয়া হচ্ছে। তারপর চার লাখ কোটি টাকা তুলেছে শুধুমাত্র গ্যাস, পেট্রল এবং ডিজেল থেকে। আজকে ডিজেল না থাকলে জিনিসপত্রের দাম তো বাড়বেই। কৃষকরা চাষ করবেন কোথা থেকে? ডিজেল দিয়ে তো চাষ করবে। নিজেদের রাজ্য ক্ষমতায় আছে। আর হাজার-হাজার কোটি টাকা দিচ্ছে। আমাদের তো দেয় না। আমাদের টিকাই দেয় না। তো টাকা দেবে? বড়-বড় ফটফট করে। আমরা লিটার পিছু ডিজেলে এক টাকা ছাড় দিই। আমি কোথায় পাব? তা সত্ত্বেও করি। আমাদের যত স্কিম আছে, বিশ্বের কোথাও আছে?"