হাল ছাড়বে না তৃণমূল, মা উড়ালপুলের পরিচয় ফেরাতে RTI-এর পথে TMC

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/09/2021   শেষ আপডেট: 13/09/2021 6:34 p.m.
-twitter@AITC @yogiadityanath

মুখ থুবড়ে পড়েছে ডবল ইঞ্জিন সরকার!

উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকারের উন্নয়ন-বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের (Maa Flyover) ছবি! সম্প্রতি এই ইস্যুতেই তুঙ্গে বিতর্ক। তবে এর শেষ দেখে ছাড়বে তৃণমূল। আর সেই মতোন বিজ্ঞাপনের খুঁটি খুঁজতে ব্যস্ত তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই আরটিআই করতে উত্তরপ্রদেশের তথ্য ও সম্প্রচার দফতরের কাছে এ ব্যাপারে বেশ কয়েকটি প্রশ্ন করেছে তৃণমূল।

এই প্রশ্নগুলির মধ্যে উল্লেখযোগ্য হল, বিজ্ঞাপনটির দায়িত্বে কারা ছিলেন? ভুল ছবির ব্যবহার কী ইচ্ছাকৃত? নাকি সংবাদপত্রের গাফিলতি? সংবাদপত্রে এই ছবি প্রকাশ হওয়ার আগে বিজ্ঞাপনটির নমুনা কি যোগী সরকারের কোনও পদস্থ আধিকারিককে দেখানো হয়নি? যদি না দেখানো হয়, তাহলে না দেখেই কি সরকারি বিজ্ঞাপন প্রকাশে অনুমতি দিয়েছে যোগী আদিত্যনাথের জনসংযোগ বিভাগ? এই মর্মে সোমবার তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সকেত এস গোখলে উত্তরপ্রদেশের তথ্য ও সম্প্রচার দফতরকে একটি চিঠি দিয়েছেন।

প্রসঙ্গত, রবিবার একটি সংবাদপত্রে প্রকাশিত যোগী সরকারের উন্নয়নের বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের ছবিকে ঘিরে বিস্তর জলঘোলা হয়। গতকালই কটাক্ষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, "বিজেপির সবচেয়ে শক্তঘাঁটি উত্তরপ্রদেশেই মুখ থুবড়ে পড়েছে ডবল ইঞ্জিন সরকার। এবার সেটা প্রকাশ্যে চলে এল।"

তবে নিজেদের কটাক্ষকে দূরে সরিয়ে আরও গভীরে যেতেই এই আরটিআই। অন্তত তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।