জঙ্গি হামলার প্রবণতা বাংলার একাধিক স্টেশনে, জারি হাই এলার্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/01/2021   শেষ আপডেট: 24/01/2021 6:45 p.m.
-

শুধুমাত্র বাংলাদেশ না, দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি নাশকতার ছক কষেছে পাক মদতপুষ্ট একাধিক জঙ্গি সংগঠন

ইতিমধ্যেই করোনার কারণে কোপ পড়েছে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। এবার দিন যত গড়াচ্ছে ততই জরালো হচ্ছে নাশকতার আশঙ্কা। সূত্রের খবর, মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসের আগে বাংলার ৫টি রেল স্টেশনে হামলা চালানোর ছক কষছে পারে বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদ্দিন। তবে তাদের এই গোপন পরিকল্পনার কথা ইতিমধ্যেই জেনে গিয়েছেন গোয়েন্দারা।

ইতিমধ্যেই হাই-অ্যালার্ট জারি করা হয়েছে রাজ্যের পাঁচ স্টেশনে। জঙ্গিপুর, নিউ ফরাক্কা, মালদা, সাহেবগঞ্জ, জামালপুর স্টেশনেও হাই-অ্যালার্ট জারি করা হয়েছে। বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদ্দিন এই রেল স্টেশনে হামলা চালাতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। এমনকী জিয়াগঞ্জ, আজিমগঞ্জ স্টেশনেও রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

এদিকে শুধুমাত্র বাংলাদেশ না, দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি নাশকতার ছক কষেছে পাক মদতপুষ্ট একাধিক জঙ্গি সংগঠন। তবে নিশ্চিত খবর না মেলায় সতর্ক করা হয়েছে দিল্লি, মু্ম্বই সহ দেশের সমস্ত বড় শহরের প্রশাসনকে। এমনকী দিল্লিতে প্রজাতন্ত্র দিসবের দিন বাড়ানো হয়েছে কয়েক গুণ নিরাপত্তা। 

এই খবর আসতেই, জিআরপি ও আরপিএফের পক্ষ থেকে যৌথ চেকিং চলছে। রবিবার সকাল থেকেই দফায় দফায় স্টেশন চত্বরে চেকিং চালানো হয়। কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেই বিষয়ে সতর্ক রেল পুলিশ। প্ল্যাটফর্মে নামা ও দাঁড়িয়ে থাকা যাত্রীদের ব্যাগ চেক করছে পুলিশ।