ফের বকখালিতে ট্রলারডুবি, নিখোঁজ ১০

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/07/2021   শেষ আপডেট: 14/07/2021 1:14 p.m.
By © Jorge Royan / http://www.royan.com.ar, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=16244318

বকখালির রক্তেশ্বরী চরের কাছে এই দুর্ঘটনা ঘটে

ফের বকখালিতে (Bakkhali) ট্রলার দুর্ঘটনা। বকখালির রক্তেশ্বরী চরের কাছে ১২ জন মৎস্যজীবী সহ ট্রলারটি (Trawler) ডুবে যায়। সূত্রের খবর, ১২ জন মৎস্যজীবীর মধ্যে ২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি ১০ জন নিখোঁজ। তবে ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি ১০ জনের তল্লাশি শুরু হয়েছে।

একটি সূত্র মারফত জানা গেছে, ১২ জন মৎস্যজীবী নিয়ে এফবি হৈমবতী নামের এই ট্রলারটি সমুদ্রে মাছ ধরতে গিয়েছিল। আবহাওয়া খারাপ থাকায় ফিরে আসছিল। ফিরে আসার পথে রক্তেশ্বরী চরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে এবং ট্রলারটি ডুবে যায়। যদিও দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি। আশেপাশে থাকা ট্রলারদের নজরে আসে বিষয়টি। তৎক্ষণাৎ তারা উদ্ধার কাজে লেগে পড়ে। ২ জন মৎস্যজীবীকে উদ্ধার করা সম্ভব হলেও বাকিদের উদ্ধার করা যায়নি। যদিও ট্রলারটিকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আশঙ্কা করা হচ্ছে বাকি ১০ জন ওই ট্রলারের মধ্যে আটকে রয়েছেন। যদিও তাঁদের বেঁচে থাকার সম্ভাবনা ক্ষীণ।

উল্লেখ্য, গত ১৮ জুন বকখালিতে এফবি তারামা নামে একটি ট্রলার কলস দ্বীপের কাছাকাছি ডুবে যায়। যদিও সঙ্গে সঙ্গে এই ট্রলারের ১২ জন মৎস্যজীবীকে উদ্ধার করা সম্ভব হয়। সূত্রের খবর, খারাপ আবহাওয়া থাকা সত্ত্বেও মূলত রুজিরুটির তাড়নায় মৎস্যজীবীরা সমুদ্রে পাড়ি জমান। অনেক ক্ষেত্রেই তাঁদের দুর্ঘটনার কবলে পড়তে হয়। এক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। ট্রলারটিকে উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ বাকি ১০ জন মৎস্যজীবীকে নিয়ে উৎকণ্ঠায় রয়েছে প্রশাসন।