ট্রেনের ধাক্কায় ষাঁড়ের মৃত্যু, বন্ধ শিয়ালদহ-বনগাঁ শাখার রেল চলাচল, চরম দুর্ভোগ নিত্যযাত্রীদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/04/2022   শেষ আপডেট: 11/04/2022 11:30 a.m.
By Arpan Sarkar - Own work, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=17605950

সোমবার কাজের সকালে এমন ঘটনায় চরম সংকটে নিত্যযাত্রীদের একাংশ

চলন্ত ট্রেনের সামনে আচমকাই চলে আসে একটি ষাঁড়। যার জেরে বড়সড় দুর্ঘটনা এড়ানো গেলেও বন্ধ হয়ে যায় ট্রেন পরিষেবা। সোমবার কাজের দিনের সকালে এমন ঘটনায় চরম ভোগান্তি নিত্যযাত্রীদের। দীর্ঘক্ষণ কেটে গেলেও স্বাভাবিক করা সম্ভব হয়নি রেল পরিষেবা বলে সূত্রের খবর।

ঠিক কী ঘটেছিল? সোমবার সকাল আটটা নাগাদ বনগাঁ-শিয়ালদহ লাইনের ঘটনা। হাবড়া এবং সংহতি রেল স্টেশনের মাঝে ৩২ নম্বর রেলগেটের কাছে আচমকাই একটি ষাঁড় রেললাইনে চলে আসে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, বনগাঁ-মাঝেরহাট ডাউন ট্রেনে ধাক্কা খায় ষাঁড়টি। ট্রেনের চাকায় জড়িয়ে যায় ষাঁড়ের দেহ। ফলে বাধ্য হয়ে ট্রেন বন্ধ করতে হয়। স্থানীয় মানুষের তৎপরতায় ট্রেনে কাটা পড়া ষাঁড়ের দেহ বার করে আনা গেলেও বিপদ কমে না। ষাঁড়ের ধাক্কা খেয়ে ট্রেনে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। একের পর এক ট্রেন দাঁড়িয়ে যেতে থাকে। সোমবার কাজের সকালে যার জেরে চরম ভোগান্তির শিকার সাধারণ মানুষ।

সূত্রের খবর, দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটিকে ট্রাক থেকে বের না করলে সেই লাইনে ট্রেন চলাচল সম্ভব নয়। দ্রুততার সঙ্গে কাজ চলছে। স্থানীয় একাংশ অভিযোগ করেছেন, রেললাইনের আশেপাশে ফেন্সিং লাগানো থাকলে এই দুর্ঘটনা ঘটত না। সোমবার সাত সকালেই এমন দুর্ঘটনার কারণে চরমে দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা।