মর্মান্তিক! মাঝ নদীতে উল্টে গেল নৌকা, তারপর...

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/10/2021   শেষ আপডেট: 22/10/2021 10:02 a.m.
সুন্দরবন

দক্ষিণ ২৪ পরগণার কুলতলির পিয়ালী নদীর ঘটনায় চাঞ্চল্য

মাঝ নদীতে উল্টে গেল যাত্রীবোঝাই নৌকা। যাত্রীদের বেসামাল অবস্থা। আবার বরাত জোরে সকলেই প্রাণে বাঁচলেন। এমন রোমহর্ষক ঘটনার সাক্ষী থাকল দক্ষিণ ২৪ পরগণার (South 24 Parganas) কুলতলির পিয়ালী (Piyali River) নদীতে। বৃহস্পতিবার সন্ধ্যায় এমন নৌকাডুবির ঘটনায় কোন ভয়াবহ দুর্ঘটনার খবর পাওয়া না গেলেও অচিরেই গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

ঠিক কী ঘটেছিল এদিন? স্থানীয় সূত্রে খবর, ঘটনাটি কুলতলির পিয়ালী নদীর। গতকাল সন্ধ্যায় একটি যাত্রীবোঝাই নৌকা মহিষমারি হাট থেকে মেরিগঞ্জ গ্রামের দিকে যাচ্ছিল। এমন সময় মাঝ নদীতে আচমকাই নৌকাটি উল্টে যায়। সেই সময় নৌকায় ছিলেন প্রায় জনা তিরিশেক যাত্রী। যাঁদের মধ্যে বেশ কয়েকজন শিশু ও বয়স্ক মানুষও ছিলেন বলে খবর। নৌকা উল্টে যাওয়ার সঙ্গে সঙ্গেই যাত্রীদের তীব্র চিৎকারে স্থানীয় এলাকাবাসীরা ছুটে আসেন। ততক্ষণে কয়েকজন যাত্রী সাঁতরে নদী পাড়ে উঠে এসেছেন। এরপর এলাকার মানুষদের সহায়তায় বাকি যাত্রীরাও উঠে আসেন। কয়েকজন যাত্রীর পেটে মুখে জল ঢুকে যায় বলেও খবর। তবে প্রাথমিক চিকিৎসার পর তাঁরা সুস্থ হয়ে উঠেছেন, স্থানীয় সূত্র মারফত তেমনটাই খবর।

হঠাৎ এমন দুর্ঘটনার কারণ কী? স্থানীয় মানুষদের একাংশ জানিয়েছেন অতিরিক্ত যাত্রী নেওয়ার ফলেই এই বিপত্তি ঘটেছে। সন্ধ্যার সময় অনেকেই কাজ থেকে বাড়ি ফেরেন। ফলে বাড়তি যাত্রীর চাপ থাকে। আর তা সামাল দিতে গিয়ে নৌকা 'ওভারলোড' হয়ে যায়। মাঝ নদীতে গিয়ে নদীর জলস্রোতে নিয়ন্ত্রণ হারিয়ে নৌকা উল্টে যায়। তবে রবাত জোরে কোন যাত্রীই নৌকার খোলের মধ্যে আটকে থাকেননি, যে কারণে বড় দুর্ঘটনা আটকানো সম্ভব হয়েছে বলে সূত্রের খবর।