মর্মান্তিক! জল ভেবে মদের সঙ্গে কীটনাশক খেয়ে মৃত্যু ৩ জনের, আশঙ্কাজনক আরও ৩

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/03/2022   শেষ আপডেট: 16/03/2022 9:47 a.m.

দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরের ঘটনায় এলাকায় শোকের ছায়া

গত রবিবার থেকে বাড়িতে বসেছিল মনসার আসর। জমিয়ে চলছিল পালাগান। মঙ্গলবার ছিল তার শেষদিন। শেষদিনে বাড়ির ছেলেদের চলছিল জমিয়ে মদের আসর, সঙ্গে ছিলেন তাঁদের বন্ধুরা। কিন্তু মদ খেতে গিয়ে যে এমন বিপত্তি ঘটে যাবে, কে তা জানত!

ঘটনাটি দক্ষিণ ২৪ পরগণার বারুইপুর (Baruipur) এলাকার। এই এলাকার উত্তর রাণা বেলিয়াঘাটা এলাকার রথীন গায়েনের বাড়িতে গত রবিবার থেকে বসেছিল মনসা পুজোর পালাগান। গোটা এলাকার মানুষজন জমিয়ে সেই পালাগান অনুষ্ঠান দেখছিলেন। এরমধ্যেই বাড়ির একদল ছেলে পাশের এক পোলট্রি ফার্মে চলে যায়। সেখানে বসে মদের আসর। দিন দুয়েক প্রচুর খাটাখাটনির পর একটুখানি ফুর্তিতে সময় কাটানো। সবকিছুই ঠিকঠাক। আসর বসেও গেছে। সেই পোলট্রি ফার্মের মালিকও আসরে যোগ দিয়েছেন। চলছিল জমিয়ে মদের পার্টি। এইভাবে বেশ কিছুক্ষণ অতিক্রান্ত হয়ে যাওয়ার পর জল শেষ হয়ে যায়। আর সেখানেই তৈরি হয় বিপত্তি। পাশে পড়ে থাকা কোল্ড ড্রিংসের বোতলে থাকা কীটনাশককে জল ভেবেই তাঁরা মদের সঙ্গে মিশিয়ে খেয়ে ফেলেন। সঙ্গে সঙ্গেই গলা জ্বলতে থাকে। কিছুক্ষণের মধ্যেই সেই ৬ জনের বমি হতে থাকে। পাড়ার লোকজন বুঝতে পারতেই স্থানীয় বারুইপুর হাসপাতালে তাঁদের নিয়ে যাওয়া হয়, যদিও ততক্ষণে ৩ জনের মৃত্যু হয়েছে। বাকি ৩ জন গুরুতর আহত অবস্থায় কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে চিকিৎসাধীন।

সূত্রের খবর, গোটা ঘটনায় এলাকায় শোকের ছায়া। আনন্দ করতে গিয়ে যে এমন বিপদ নেমে আসবে কে তা জানত! স্থানীয় এক ব্যক্তির কথায়, মনসার আসর চলাকালীন এই মদের আসর বসেছিল। কেউ টেরও পায়নি। সামান্য ভুলে সেই পরিবারে এতবড় বিপদ নেমে এল। ঘটনার খবর পেয়ে বারুইপুর থানার বিশাল পুলিশ বাহিনী পৌঁছায়। গুরুতর অসুস্থ তিনজনকে কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।