কাল হল 'যশ'! ঝড় মোকাবিলায় মুখ্যমন্ত্রীর প্রশংসা না করে পারলেন না ধনকড়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/05/2021   শেষ আপডেট: 25/05/2021 6:58 p.m.
-

ঘূর্ণিঝড় মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একসঙ্গে যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়, মুখ ফুটে বললেন রাজ্যপাল

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yaas)। ইতিমধ্যেই রাজ্যজুড়ে শুরু হয়েছে দুর্যোগ। পরিস্থিতি মোকাবিলার সব রকম চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার (West Bengal State Government)। এই পরিস্থিতিতে সংঘাত ভুলে রাজ্যের কাজের প্রশংসা করলেন ধনকড় (Jagdeep Dhankhar, Governor)।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় প্রশাসনিক প্রস্তুতি দেখতে নবান্নে (Nabanna) পৌঁছলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার সন্ধে ৬টা নাগাদ নবান্নে পৌঁছান তিনি। তাঁকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)। এরপর নবান্নের কন্ট্রোলরুমে রাজ্যপালকে নিয়ে যান মুখ্যমন্ত্রী। সেখানে দুজনে পাশাপাশি বসে আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। 

উল্লেখ্য, এদিন বিকেল ৪টের সময় আলিপুর আবহাওয়া দপ্তরে যান রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানকার অধিকর্তাদের সঙ্গে কথা বলেন। সেখান থেকে বেরিয়ে ‘যশ’ মোকাবিলায় রাজ্যের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন রাজ্যপাল। বলেন,“কেউ চাই না আমফানের মতো পরিস্থিতি তৈরি হোক। ঘূর্ণিঝড় মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একসঙ্গে যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়। এটা অত্যন্ত আনন্দের বিষয়। সব কাজেই এভাবে সমন্বয় রাখা প্রয়োজন।”

মৌসম ভবন থেকে বেরিয়েই নবান্নের উদ্দেশ্যে যান রাজ্যপাল। এই প্রথম রাজ্যের প্রশাসনিক সদর দফতরে দুর্যোগ মোকাবিলার আয়োজন খতিয়ে দেখতে গেলেন কোনও রাজ্যপাল। এরপর নবান্ন থেকে বেরিয়েই ট্যুইট করে রাজ্য সরকারের প্রশংসা করেন।