আজ দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারের শেষ দিন : প্রচারে চমক সব রাজনৈতিক দলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2021   শেষ আপডেট: 30/03/2021 10:02 a.m.
তৃণমূল-বিজেপি

শেষ লগ্নের প্রচার : নজরে নন্দীগ্রাম

দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারের আজ শেষ দিন। বিকেল ৫ টা পর্যন্ত বিভিন্ন দলের প্রার্থীরা নির্বাচন কমিশনের নির্দেশ মতো প্রচার কার্য চালাতে পারবেন। শেষ লগ্নে তাই সকল রাজনৈতিক দল লড়াইয়ের ময়দানে শেষ কামড় দিতে প্রস্তুত। মোট চার জেলা বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণার ৩০ টি আসনে নির্বাচন রয়েছে ১ এপ্রিল। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অপরদিকে শুভেন্দু অধিকারী। আবার দুই দুঁদে পুলিশ অফিসার একদিকে হুমায়ুন কবির, অন্যদিকে ভারতী ঘোষ। যেন শেয়ানে শেয়ানে টক্কর।

সূত্রে খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে আজ বেশ কয়েকটি সভা করবেন। সেই সঙ্গে হুইল চেয়ারে রোড শো করার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, গতকাল মুখ্যমন্ত্রী নাম না করে অধিকারী পরিবারের প্রতি তীব্র কষাঘাত করেছিলেন। উল্টোদিকে অধিকারী পরিবারের তরফ থেকে বারবার পাল্টা জবাব এসেছে। এই বাদ - প্রতিবাদে পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত বলে রাজনৈতিক বিশ্লেষক একাংশের মত।

নন্দীগ্রামের ভূমিপুত্র বিজেপি নেতা শুভেন্দু অধিকারী আজ নন্দীগ্রামে বেশ কয়েকটি সভা করবেন। সকাল সাড়ে ১০ টায় ভেটুরিয়া থেকে রেয়াপাড়া পর্যন্ত রোড শো করবেন। দুপুর আড়াইটের সময় টেঙ্গুয়া থেকে নন্দীগ্রাম পর্যন্ত রোড শো করার কথা। উল্লেখ্য, এই রোড শোয়ে অভিনেতা তথা সদ্য বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর আসার কথা। বিকেল ৫ টার সময় সোনাচূড়াতে বিশেষ নির্বাচনী সভা রয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আজ শেষ লগ্নে পশ্চিমবঙ্গের বর্তমান নির্বাচনী প্রচারে আসছেন। এই নিয়ে বেশ কয়েক বার এলেন বলে সূত্রের খবর। আজ দুপুর ১২ টায় নন্দীগ্রামে রোড শোয়ের কথা রয়েছে। তারপর পশ্চিম মেদিনীপুরের ডেবরা এবং পাঁশকুড়া পশ্চিমে রোড শো রয়েছে বলে সূত্রের খবর। সবশেষে বিকেল সাড়ে ৪ টের সময় ডায়মন্ড হারবারে বিজেপির দীপক হালদারের সমর্থণে বিশেষ রাজনৈতিক সভায় যোগ দেবেন বলে সূত্রের খবর।

অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় গোসাবা, সাগর ও পাথর প্রতিমা বিধানসভার তিনটি জায়গায় নির্বাচনী প্রচার করবেন বলে খবর। মোট কথা দ্বিতীয় দফায় দিনভর ভোট রাজনীতি যে উত্তপ্ত থাকবে তা রাজনৈতিক বিশ্লেষক একাংশের মত।