জ্বালিয়ে দেওয়া হল আস্ত গাড়ি, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ তৃণমূল কর্মীদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2022   শেষ আপডেট: 03/04/2022 10:03 p.m.
-

ডায়মন্ড হারবারের নোদাখালির তৃণমূলের নেতাকর্মীরা এমন অভিনব প্রতিবাদ জানিয়েছেন

প্রতিনিয়ত জ্বালানির মূল্যবৃদ্ধিতে রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছে দেশবাসী। প্রায় প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাসের দাম। মূল্যবৃদ্ধির প্রকোপ সামলাতে না পেরে রীতিমতো অসহায় অবস্থা মধ্যবিত্তদের। এই নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে জায়গায় জায়গায় চলছে প্রতিবাদ। এবার জ্বালানির দাম বৃদ্ধির অভিনব প্রতিবাদ করল ডায়মন্ড হারবার লোকসভার সাতগাছিয়া বিধানসভার নোদাখালির তৃণমূলের নেতাকর্মীরা। তাঁরা আজ একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল জ্বালায়। জানা গিয়েছে, ওই গাড়িটি দলের এক কর্মীর ছিল। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে ওই গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়।

সূত্রের খবর অনুযায়ী, জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদ করতে গিয়ে আজ রবিবার সকালের দিকে বজবজ ২ নং পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি বুচান বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নোদাখালি এলাকায় দলীয় কার্যালয়ের পাশে অনেক তৃণমূল কর্মী সমবেত হন। সেখানে তাঁরা মোদি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে কেন্দ্রের বিরুদ্ধে একাধিক স্লোগান দেয়। এরপর তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুলে আগুন লাগায়। পাশাপাশি ঝাঁটা হাতে বিক্ষোভে শামিল হন দলের মহিলা কর্মীরা। এরপর প্রতিবাদ স্বরূপ পাশের ফাঁকা মাঠে একটি মারুতি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, এই নিয়ে গত দুই সপ্তাহে মোট ৮ টাকা দাম বৃদ্ধি পেয়েছে পেট্রোপণ্যের। এমনকি আজও ৮০ থেকে ৮৪ পয়সা করে বেড়েছে পেট্রোল ও ডিজেলের দাম। রবিবারের দাম অনুযায়ী কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ১১৩ টাকা ০৩ পয়সা ও ডিজেলের দাম লিটারপ্রতি ৯৭ টাকা ৮২ পয়সা। তবে পেট্রোপণ্যের দাম এত বৃদ্ধি পেলেও, সেদিকে কেন্দ্রের কোনো ভ্রুক্ষেপ নেই।