লকডাউনের তোয়াক্কা না করেই সিউড়িতে বিজয় মিছিল তৃণমূলের, বিতর্ক রাজ্য জুড়ে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/05/2021   শেষ আপডেট: 17/05/2021 6:01 a.m.
-

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদিও ঘোষণা করেছিলেন, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তৃণমূল কংগ্রেস কোন বিজয় মিছিল করবে না।

বিগত ২ মে হিন্দুত্ববাদী দল বিজেপি কে পরাজিত করে তৃতীয় বারের জন্য বাংলার ক্ষমতায় আসীন হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি এতটা খারাপ থাকার কারণে সেই সময় কোন বিজয় মিছিল না করার কথা জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার পরেও বীরভূমের সিউড়িতে মুখ্যমন্ত্রীর আদেশ অমান্য করে বের করা হলো বিজয় মিছিল। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো, আজকে থেকে শুরু হয়ে গেছে সারা রাজ্যে কার্যত লকডাউন। তার মধ্যেই রবিবার সিউড়ির ২ নম্বর ব্লকে অবিনাশপুর গ্রাম পঞ্চায়েত তরফে এই বিজয় মিছিল নিয়ে শুরু রাজনৈতিক জল্পনা।

জানা গিয়েছে অবিনাশপুর গ্রাম পঞ্চায়েতের ভলাইপুর গ্রামে তৃণমূলের পক্ষ থেকে লকডাউন অমান্য করে এই বিজয় মিছিল বের করা হয়েছিল। এই বিজয় মিছিলে রীতিমতো ডিজে বাজিয়ে নাচ গান করা হয়। একেতো লকডাউন অমান্য করা হয়েছে, উপরন্তু আবার যারা যারা পেরিয়েছিলেন তাদের মুখে মাস্ক ছিল না। সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো বালাই তো এমনিতেই নেই। এরকম পরিস্থিতিতে সবুজ আবির মেখে নাচ করছেন তৃণমূল সমর্থকরা। ঘটনাটি সত্যি শিউরে ওঠার মতো। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে এখনো পর্যন্ত এই বিষয়ে কোনো খোঁজই পাওয়া যায়নি।