ইডি’র ডাকে সাড়া, সোমবার দিল্লির দফতরে যাচ্ছেন অভিষেক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/03/2022   শেষ আপডেট: 20/03/2022 10:08 a.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় facebook.com/AbhishekBanerjeeOfficial/

সস্ত্রীক তবল করা হলেও এখনও যাওয়া নিশ্চিত নয় রুজিরার

ইডির (ED) তলব মেনে সোমবারই দিল্লি যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সূত্রের খবর, রবিবারই তিনি পৌঁছে যাবেন দিল্লিতে। সোমবার হাজিরা দেবেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সদর দফতরে। যদিও ঘটনাটিকে বিজেপির (BJP) রাজনৈতিক প্রতিহিংসা বলেই দাগাচ্ছে তৃণমূল।

উল্লেখ্য, কয়লাকাণ্ড নিয়ে সোমবার ইডির দফতরে তলব করা হয়েছে অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে। যদিও এটাই প্রথম নয়, এর আগেও রাজধানীতে ইডির আধিকারিকদের মুখোমুখি হয়েছিলেন অভিষেক। তা সত্ত্বেও কেন সস্ত্রীক সাংসদকে ফের ডাকা হচ্ছে দিল্লিতে, তা নিয়ে উঠছে প্রশ্ন। জানা গিয়েছে, সোমবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থায় অভিষেক হাজিরা দিলেও এখনই যাচ্ছেন না রুজিরা।

তবে ইডির তলবের পিছনের বিজেপির প্রতিহিংসাপরায়ণ রাজনীতি দেখছে তৃণমূল। আগের দিনই এবিষয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, ফের কেন্দ্রীয় এজেন্সি দিয়ে তৃণমূল নেতাদের হয়রানি শুরু হচ্ছে। ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, “এবার বোধহয় অভিষেকের দু’বছরের বাচ্ছাকেও ডাকবে”। এর আগে একাধিকবার নিজেকে নির্দোষ বলে দাবী করেছেন খোদ অভিষেকও। তাঁকে বলতে শোনা গিয়েছে, "এক বিন্দু প্রমাণ থাকলে স্বেচ্ছায় ফাঁসির মঞ্চে গিয়ে মৃত্যুবরণ করব"। আগেও দীর্ঘক্ষণের জেরা শেষে ইডির দফতর থেকে বুক চিতিয়ে বেরিয়ে এসেছেন তিনি। এবারেও যে একইভাবে কেন্দ্রীয় সংস্থার মুখোমুখি হতে চলেছেন তিনি, সে কথা বলাই বাহুল্য। তবে সূত্রের খবর, এবার অভিষেকের জন্য রীতিমতো ‘প্রশ্ন বিচিত্রা’ সাজিয়ে রেখেছেন ইডি আধিকারিকেরা।