বিজেপি কর্মীর চিকিৎসায় সাহায্যের হাত বাড়ালেন বারাসাতের পুর প্রশাসক, মানবিকতার নজির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/01/2021   শেষ আপডেট: 08/01/2021 6:12 a.m.
স্বাস্থ্য সাথী কার্ড Twitter @aitcofficial

রাজনীতির ঊর্ধ্বে উঠে, তৃণমূল নেতা সুনীল মুখোপাধ্যায় চিকিৎসার জন্য পাশে দাঁড়ালেন বিজেপি কর্মী রাজু পালের

বিধানসভা ভোট যত সামনে এগিয়ে আসছে ততই রাজনৈতিক দলগুলোর মধ্যে দ্বন্দ্ব বেড়েই চলেছে। বিজেপি তৃণমূল একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি করছেন। ভাষণে দলীয় নেতারা আক্রমণ প্রতিআক্রমণ করে চলেছেন। তার মধ্যেই বারাসাত শহরে একটি নজির বিহীন সৌজন্যে রাজনীতি করা হলো। গুরুতর অসুস্থ বিজেপি কর্মীর বাড়িতে গিয়ে স্বাস্থ্য সাথীর কার্ড দিয়ে এলেন বারাসাত পৌরসভার কর্মীরা। শুধু তাই নয়, ওই বিজেপি কর্মীর ভেলোর যাওয়ার সমস্ত টিকিট তারা তৈরি করে দিলেন। রাজনৈতিক সৌজন্যবোধ দেখে শহরবাসীর পাশাপাশি বিজেপির জেলা নেতৃত্ব অত্যন্ত খুশি।

বারাসাত পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ রোডের বাসিন্দা রাজু পাল সক্রিয় বিজেপি কর্মী হিসেবে পরিচিত। তবে মাটির ভাঁড় বিক্রি করে তিনি সংসার চালান। দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছেন রাজু। বারাসাত এবং কলকাতার কিছু হাসপাতালে চিকিৎসা করানো হলেও অবস্থার অবনতি ঘটছিল। দিনে দিনে তিনি আরও অসুস্থ হয়ে পড়ছিলেন। কলকাতার কোন বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানোর মতো টাকা তার কাছে ছিল না। সেই সময়ে দুয়ারে সরকারের ক্যাম্পে রাজু আবেদন করেন। অসুস্থ রাজু ক্যাম্পে গিয়ে ছবি তুলতে পারেনি। ভিন রাজ্যে চিকিৎসা থাকা খাওয়া সব কিছুর খরচ অনেক বেশি।

শেষ পর্যন্ত তৃণমূল নেতা তথা বারাসাত পৌরসভার প্রশাসক সুনীল মুখোপাধ্যায় রাজনীতির ঊর্ধ্বে উঠে রাজউকের সাহায্য করেন। তারাতো দ্রুত স্বাস্থ্য সাথীর কার্ড তুলে দেন। পাশাপাশি ভেলোরে যাওয়ার জন্য বিমানের টিকিটের ব্যবস্থা করে দেন। ছেলে বিজেপি করলেও তৃণমূলের এই রকম আচরণ দেখে সত্যিই আপ্লুত সকলে।