পুরভোটের আগে বেলাগাম তৃণমূল বিধায়ক, সিপিএমের তুলনা টানলেন ‘ঘেয়ো কুকুর’-এর সঙ্গে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/02/2022   শেষ আপডেট: 23/02/2022 10:25 a.m.
সিপিএম - তৃণমূল

বিধায়কের রুচিবোধ নিয়ে প্রশ্ন তুলেছে বাম

বিপক্ষ দলের বিরুদ্ধে বলতে গিয়ে শালীনতার গণ্ডি অতিক্রম করলেন শাসকদলের বিধায়ক। পুরভোটের প্রচারে বেরিয়ে সিপিএমকে (CPIM) ‘ঘেয়ো কুকুর’ বলে সম্বোধন করলেন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) অশোকনগরের তৃণমূল (TMC) বিধায়ক নারায়ণ গোস্বামী।

কিন্তু বিধায়কের মুখে কেন এমন কথা? জানা গিয়েবেলাগাম তৃণমূল বিধায়ক, সিপিএমের তুলনা টানলেন ‘ঘেয়ো কুকুর’-এর সঙ্গেছে, মঙ্গলবার পুরভোটের প্রচারে দলীয় প্রার্থীর সমর্থনে এক নির্বাচনী সভায় অংশগ্রহণ করেন অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী। সেখানেই তিনি ভোটারদের উদ্দেশ্যে সিপিএমের নাম না করে বলেন, ‘এলাকায় গেলে ওদের ঘেয়ো কুকুর মনে করে তাড়িয়ে দিন’। যদিও পরবর্তীতে প্রশ্ন উঠলে বিধায়ক সাফাই গেয়ে বলেছেন, আলাদা করে কারোর নাম তিনি বলেননি।

প্রসঙ্গত, দিন দুয়েক আগেই পুরভোটের প্রচার চলাকালীন সিপিএমের সাথে সরাসরি কুকুরের তুলনা টেনে তিনি বলেন, ‘কুকুরের মাথায় যদি ঘা হয়, কুকুর সারাতে পারে না। কুকুর মারা যায়। ২০১১ সালেই বামফ্রন্ট নামক বস্তুর মাথায় ঘা হয়ে গেছে। এ আর বাঁচবে না’। তাই এবারে নাম না করলেও ‘ঘেয়ো কুকুর’ বলে যে তিনি বামফ্রন্টকেই বোঝাতে চেয়েছেন, সে বিষয় দিনের মতো স্পষ্ট।

এদিকে বিধায়কের এহেন মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে সিপিএম। বিধায়কের রুচিবোধ নিয়ে প্রশ্ন তুলেছে বাম। উল্লেখ্য, আগামী ২৭ তারিখ রাজ্যের অন্যান্য পুরসভাগুলির সঙ্গে অশোকনগর-কল্যাণগড় পুরসভারও নির্বাচন। ২৩ টি ওয়ার্ডে হবে নির্বাচনী লড়াই।