পুরভোটের আগে ইসলামপুরে দলেরই নেতার বিরুদ্ধে সন্ত্রাস ছড়ানোর অভিযোগ তুললেন তৃণমূল বিধায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/02/2022   শেষ আপডেট: 15/02/2022 12:16 p.m.
আবদুল করিম চৌধুরী (বিধায়ক, ইসলামপুর) https://www.facebook.com/abdulkarim.chowdhary.5

বিধায়কের মন্তব্যের সুযোগ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপিও

রাজ্যজুড়ে বেজে গেছে পুরযুদ্ধের দামামা। এর মাঝেই পুরনির্বাচনে প্রার্থী দেওয়াকে কেন্দ্র করে ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে শাসকদলের নেতা-কর্মীদের একাংশে। তবে এবার অন্যরকম এক অভিযোগ উঠল উত্তর দিনাজপুরের ইসলামপুরে (Islampur)। তৃণমূল নেতার বিরুদ্ধে সন্ত্রাস ছড়ানোর অভিযোগ। তবে অভিযোগকারী বিরোধী দলের নেতা-কর্মী নয়। খোদ নির্বাচিত তৃণমূল (TMC) বিধায়কই তুললেন এহেন অভিযোগ! আর বিধায়কের এহেন মন্তব্যের পর বেজায় অস্বস্তিতে শাসকদল।

কি ঘটেছে? সূত্রের খবর, গতকাল রাতে দলীয় পার্টি অফিসে বসে ইসলামপুরের তৃণমূল বিধায়ক আবদুল করিম চৌধুরী বলেন, ‘ইসলামপুর খুব শান্তিপ্রিয় জায়গা। বিগত নির্বাচনগুলিতে এখানে কোনোরকম গণ্ডগোলের খবর পাওয়া যায়নি। তবে এবার এখানে ব্লক সভাপতি জাকির হোসেনকে দেখা যাচ্ছে প্রার্থীদের হয়ে প্রচার করছেন। এমনটা চলতে থাকলে নির্বাচনে সন্ত্রাসের আবহ তৈরি হতে পারে’।

আবদুল করিম চৌধুরীর দাবী, জাকির হোসেনের সঙ্গে বেআইনি আগ্নেয়াস্ত্র-সহ কিছু দুষ্কৃতী ঘোরে। তারা আগের ভোটের মতো এবারেও ইসলামপুরে সন্ত্রাস ছড়াতে পারে। এজন্য জেলা তৃণমূল সভাপতি এবং পুলিশ প্রশাসনের অধিকর্তাদের কাছে বিধায়ক আর্জি জানিয়েছেন, ব্লক সভাপতিকে যেন নির্বাচনে ব্যবহার না করা হয়।

যদিও বিধায়কের বক্তব্যের পরিপ্রেক্ষিতে জেলা তৃণমূল সভাপতি বলেছেন, ‘বিধায়কের বক্তব্য রাজনৈতিক নয়। দলের জেলা সভাপতি হিসাবে আমি বলছি, বিগত নির্বাচনগুলির মতো এই নির্বাচনেও শুধু ইসলামপুরই নয়, ডালখোলা এবং কালিয়াগঞ্জেও পুরনির্বাচনে কোনওরকম সন্ত্রাস ঘটবে না’। এদিকে বিধায়কের মন্তব্যের সুযোগ নিতে ছাড়েনি বিজেপি (BJP)। বিজেপি’র দাবী, তাঁদের আশঙ্কাই সত্যি হল। আগে তাঁরা বলেছিলেন, বহিরাগত এনে পুরনির্বাচনে সন্ত্রাস ছড়াতে পারে তৃণমূল। এখন খোদ তৃণমূল বিধায়কই বলছেন সে কথা। নির্বাচন কমিশন এবং পুলিশ প্রশাসনকে আরও সক্রিয় হওয়ার জন্য আর্জি জানিয়েছে বিজেপি।