কয়লা পাচার মামলায় ফের ইডি তলব করল বাংলার মন্ত্রী মলয় ঘটককে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/09/2022   শেষ আপডেট: 01/09/2022 9:43 a.m.
https://www.facebook.com/MLAMoloyGhatak

আগামী ১৪ সেপ্টেম্বর দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর ফের কয়লা পাচার মামলায় ইডি তলব করল রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে (Moloy Ghatak)। আগামী ১৪ সেপ্টেম্বর তাঁকে দিল্লিতে তলব করা হয়েছে। এর আগেও জুলাই মাসে তাঁকে ডাকা হয়েছিল, যদিও তিনি সাড়া দেয়নি, তবে এবার সাড়া দেবেন কী না তাই নিয়ে তৈরি হয়েছে তীব্র রাজনৈতিক চাপানউতোর।

গত জুলাই মাসে কয়লা পাচার মামলায় রাজ্যের মন্ত্রী মলয় ঘটক এবং পুরুলিয়ার বাঘমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতো-কে একসঙ্গে সমন পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। যদিও সুশান্ত মাহাতো নাকি ই-মেল মারফত তাঁর অনুপস্থিতির কারণ জানিয়েছিলেন। অন্যদিকে মলয় ঘটক নাকি তা-ও জানাননি। এই ঘটনার এক মাস কাটতেই ফের ইডি তলব করল মলয় ঘটককে। বারবার ইডির হাজিরা এড়ালে তৈরি হতে পারে আদালত অবমাননার ঘটনা, অভিমত রাজনৈতিক বিশ্লেষকদের। এমতাবস্থায় এবারের ডাকে মলয় ঘটক সাড়া দেবেন কী না, তাই নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

উল্লেখ্য, তৃণমূল ছাত্র সংগঠনের সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি তলব করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই বলেছিলেন, এই বড় সমাবেশের পর চার-পাঁচদিনের মধ্যে ওরা কিছু একটা করবে। তবে বেশি সময় না নিয়ে মঙ্গলবারই ফের তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কয়লা পাচার কাণ্ডে ডেকে পাঠাল ইডি। ইডি সূত্রে খবর, গত ২৮ অগাস্ট মেল করে অভিষককে সমন পাঠানো হয়েছিল। আর তারপরেই ফের ডেকে পাঠাল হল মলয় ঘটককেও।