পানিহাটি, রামপুরহাটের পর এবার নদিয়া, গুলিবিদ্ধ তৃণমূল নেতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/03/2022   শেষ আপডেট: 24/03/2022 7:51 a.m.

বাড়ির সামনে গুলিবিদ্ধ তৃণমূল নেতা, নদিয়ার ঘটনায় ফের চাঞ্চল্য

পানিহাটি, রামপুরহাটের পর এবার নদিয়া (Nadia)। ফের তৃণমূল (TMC) নেতার উপর হামলার ঘটনা এবার নদিয়াতে। নদিয়ার হাঁসখালিতে গতকাল রাতে গুলিবিদ্ধ হন তৃণমূল নেতা সহদেব মন্ডল। প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তারপর অবস্থার আরও অবনতি হলে তাঁকে কলকাতায় (Kolkata) স্থানান্তরিত করা হয়েছে।

সূত্রের খবর, বুধবার রাতে নিজের বাড়ির সামনে তিনি গুলিবিদ্ধ হন। এলাকায় তিনি দাপুটে তৃণমূল নেতা হিসেবে পরিচিত। সহদেব মন্ডল বগুলা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সদস্যা অনিমা মন্ডলের স্বামী। এলাকায় তাঁর যথেষ্ট নামডাক। স্ত্রীর কাজ বকলমে তিনিই করতেন। এদিন রাতে বাড়ির সামনে কাজ শেষে খোলা জায়গায় দাঁড়িয়ে সান্ধ্য হাওয়া সেবন করছিলেন। এমন সময় আচমকাই আততায়ীরা তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। তাঁর মাথায় গুলি লাগে। গোটা ঘটনায় এলাকার মানুষ স্তম্ভিত। এইভাবে রাতের অন্ধকারে গুলি চালালে তো রক্ষে নেই।

গুলিবিদ্ধ হয়েই তিনি মাটিতে লুটিয়ে পড়েন। ততক্ষণে দুষ্কৃতীরা চম্পট দিয়েছে। এদিকে গুলির শব্দ শুনে বাড়ির লোকজন এবং বাড়ির আশেপাশের লোকজন ছুটে আসেন। সকলে দেখতে পান তৃণমূল নেতা সহদেব মন্ডলের মাথায় গুলি লেগেছে। তৎক্ষণাৎ স্থানীয় শক্তিনগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থার আরও অবনতি হলে কলকাতার নীলরতন হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বর্তমানে তিনি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

এমন ঘটনার কারণ কী? স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ গোটা ঘটনার সঙ্গে বিজেপির হাত রয়েছে। রাতের অন্ধকারে বিজেপি এমন কাজ চালাচ্ছে। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি গোটা ঘটনায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলের হাত রয়েছে। প্রসঙ্গত, রামপুরহাটের বগটুই গ্রামের কথাও উঠে আসে। বিজেপির অভিযোগ, রাজ্যে আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে। যার ফলশ্রুতিতে বারবার এই ঘটনা ঘটছে।