চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা আর্থিক জাতিয়াতির অভিযোগ, গ্রেফতার TMC উপপ্রধান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/05/2022   শেষ আপডেট: 18/05/2022 12:17 p.m.

নিজের জামাই-সহ ১২ জনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ

চাকরি দেওয়ার নাম করে অনেকের কাছ থেকেই টাকা তুলেছিলেন। বাদ যায়নি নিজের জামাইও। এমন অভিযোগের কথা অনেক দিন ধরেই ছিল সেই ব্যক্তির বিরুদ্ধে। এবার পুলিশের জালে সেই তৃণমূল (TMC) উপপ্রধান। মঙ্গলবার রাতে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাটি বীরভূমের (Birbhum) মঙ্গলকোট এলাকার। ধৃত অভিযুক্তের নাম শেখ হিকমত আলি। তিনি মঙ্গলকোট ঝিলু ২ নম্বর পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের উপপ্রধান। অভিযোগ, তিনি চাকরি দেওয়ার নাম করে ১২ জনের কাছ থেকে অন্তত ৮২ লক্ষ ৯০ হাজার টাকা নিয়েছেন। সেই তালিকায় আছেন নিজের জামাইও। মঙ্গলবার অভিযুক্ত হিকমত আলির বেয়াই বদরুজ্জোহা মঙ্গলকোট থানায় অভিযোগ দায়ের করেন। আর তার ভিত্তিতেই মঙ্গলবার রাতে তাঁকে আটক করা হয়েছে।

তাঁর বিরুদ্ধে অভিযোগ ঠিক কী? সূত্রের খবর, তিনি চাকরি দেওয়ার নাম করে বহু মানুষের কাছ থেকে টাকা নিয়েছিলেন। চাকরি তো দিতে পারেননি, উল্টে সেই জালিয়াতির টাকা ফেরত দেওয়ার বদলে তিনি রাজনৈতিক ক্ষমতা প্রয়োগ করে মানুষকে ভয় দেখাতেন বলে অভিযোগ। বাকিরা ভয়ে মুখ না খুললেও নিজের বেয়াই চুপ থাকেননি। তিনি মঙ্গলকোট থানায় হিকমত আলির বিরুদ্ধে আর্থিক জাতিয়াতির অভিযোগ করেন। আর সেই মোতাবেক তাঁকে আটক করা হয়েছে।

২০১৮ সালে হিকমত আলির ছেলের সঙ্গে বেয়াই বদরুজ্জোহার মেয়ের বিয়ে হয়। বিয়ের পর মেয়ে জামাইয়ের চাকরি করে দেবেন বলে তিনি নাকি টাকা নিয়েছিলেন। এলাকার বিভিন্ন মানুষের কাছ থেকে তিনি টাকা নিয়েছিলেন বলে অভিযোগ। ঘটনার পর থেকেই অবশ্য স্থানীয় তৃণমূল নেতৃত্ব হিকমত আলির সঙ্গে দূরত্ব বজায় রেখেছেন। স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, হিকমত আলিকে আগেও সাবধান করা হয়েছিল। দলের কর্মী হলেই অন্যায়কে প্রশয় দেওয়া যায় না। আইন আইনের পথে চলবে।