তৃণমূলের না বিজেপির? জাহাঙ্গীরপুরী কান্ডের মূল অভিযুক্তের ছবি নিয়ে তর্ক-বিতর্ক দুই দলে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/04/2022   শেষ আপডেট: 22/04/2022 4:35 p.m.
twitter.com/itspcofficial

দিল্লি জাহাঙ্গীরপুরীর মূল অভিযুক্ত আনসার শেখের রাজনৈতিক পরিচয় নিয়ে সরগরম রাজ্য রাজনীতি

সাম্প্রতিককালে ঘটে যাওয়া দিল্লির জাহাঙ্গীরপুরীর মূল অভিযুক্ত আনসার শেখের সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতার প্রমাণ দিল তৃণমূলের শীর্ষ নেতারা। অন্যদিকে সেটাকে কাউন্টার করে আবার পাল্টা তোপ দাগলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন তৃণমূল নেতা ইন্দ্রনীল সেন ছবি পোস্ট করে ট্যুইটারে লেখেন, "আনসারদের আশ্রয় দেয় বিজেপি। মোদী-শাহ জুটিকে তুষ্ট করতে কীভাবে আবর্জনা জড়ো করা হয়, নীচের ছবিগুলিতে তা স্পষ্ট।"

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়‌ও উপযুক্ত ছবির সঙ্গে ট্যুইটারে লিখেছেন, "সত্যিই বিশ্বাস করি ন্যায়বিচার নিশ্চিত করাই আমাদের অগ্রাধিকার হওয়া উচিত। অপরাধীদের উপযুক্ত শাস্তি দিতে হবে। এখানে আমরা দেখতেই পাচ্ছি, আনসারদের সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতা।" অন্যদিকে আবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আনসারের দিকে আঙুল তুলে তৃণমূলকে কটাক্ষ করেছেন। তিনি জানিয়েছেন যে আনসার নাকি ৪ বছর আগে তাঁকে হামলা করেছিল তৃণমূলের মদতে। শুভেন্দুর কথায়, "গত বছর ২ মে পাথর ছুঁড়েছে আমার গাড়িতে। মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে হারানোর পরে হলদিয়ায় সার্টিফিকেট নিতে গেলে কে পাথর ছুড়েছিল সেটা তো সবাই দেখেছে।"

পাশাপাশি জাহাঙ্গীরপুর কান্ড প্রসঙ্গে আনসারকে দায়ী করে তিনি বলেন, "তৃণমূলের রাজত্বে পশ্চিমবঙ্গ গোটা দেশে গুন্ডা, বদমাশ, দাঙ্গাকারী সরবরাহের জায়গা হয়ে উঠেছে। সারা দেশের কাছে বাংলার মাথা হেঁট হয়ে যাচ্ছে এইসব কাজের জন্য।" আর এই অভিযোগের ভিত্তিতে বিজেপির তরফে একটি ছবিও প্রকাশ করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে হলদিয়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর শেখ আজিজুল রহমানের কাঁধে হাত দিয়ে বসে রয়েছেন আনসার।

এই ছবির পরিপ্রেক্ষিতে তৃণমূলের ঋতব্রত আবার দিল্লিতে বিজেপির কাঁধে হাত দিয়ে বসে থাকা আনসারের ছবি ট্যুইট করেছেন। সঙ্গে লিখেছেন, "এই যে আনসারের সঙ্গে রয়েছেন বিজেপি নেতারা। কেউ যদি দেখতে না পান কিংবা পুরনো বস্তাপচা প্রচারে শামিল হন!" প্রসঙ্গত, এর আগে আম আদমি পার্টির তরফেও বিজেপির সঙ্গে আনসারের ঘনিষ্ঠতা প্রসঙ্গে এই ছবিটি পোস্ট করা হয়েছিল।