করোনা বিধি অমান্য করে ধর্ণার অভিযোগে গ্রেফতার বিজেপির ৩ বিধায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/05/2021   শেষ আপডেট: 16/05/2021 3:50 p.m.
ধর্ণায় বিজেপির ৩ বিধায়ক facebook.com/Anandamaybarmanbjp/

গ্রেফতার হয়েছেন বিজেপির ৩ বিধায়ক শঙ্কর ঘোষ, আনন্দময় বর্মণ, শিখা চট্টোপাধ্যায়

কোভিড মোকাবিলায় রাজ্য জুড়ে শুরু হয়েছে ১৫ দিনের কঠোর বিধি-নিষেধ। ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে জারি হয়েছে নয়া নির্দেশিকা। এমন পরিস্থিতিতে রোববার শিলিগুড়িতে অ্যাম্বুল্যান্সের আকাশছোঁয়া ভাড়া এবং হাসপাতাল গুলির কালোবাজারি নিয়ে সরব হয়ে ধর্ণায় বসেছিলেন বিজেপির ৩ বিধায়ক। করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের জারি করা বিধি-নিষেধ ভঙ্গের অভিযোগে তাঁদের গ্রেফতার করল শিলিগুড়ি পুলিশ।

করোনার বিধি-নিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে রোববার শিলিগুড়ির হাসমিচকে বিজেপির সদর কার্যালয়ের সামনে ধর্ণায় বসেছিলেন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, মাটিগাড়া নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মণ এবং ডাবগ্রাম ফুলবাড়ির বিধায়ক শিখা চট্টোপাধ্যায়। তাঁদের দাবি, এই জেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ। মানুষ উপযুক্ত পরিষেবা পাচ্ছেন না। তার উপর অক্সিজেন, ওষুধ, অ্যাম্বুল্যান্স, হাসপাতালে বেড নিয়ে কালোবাজারি শুরু হয়েছে। অথচ শিলিগুড়ি পুরসভার পুরশাসকমণ্ডলী এবং রাজ্য সরকারের তরফে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এর প্রতিবাদে তাঁরা ধর্ণায় বসেছিলেন বলে সূত্রের খবর।

সকাল ৯ টা নাগাদ ৩ বিধায়ক ধর্ণায় বসেন। শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের কর্তারা তাঁদের উঠে যেতে অনুরোধ করেন। অনুরোধে কাজ না হলে তাঁদের থানায় নিয়ে যাওয়া হয়। শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ জানিয়েছেন, "এইভাবে অনৈতিক ভাবে আমাদের কণ্ঠরোধ করা যাবে না। সাধারণ মানুষ আজ অসহায়। তাঁদের দাবি নিয়ে আমরা পথে নামবই।" শিলিগুড়ি পুলিশের তরফে জানা গেছে, সরকারি নির্দেশিকা না মানায় বিধায়কদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।