এবার কোভিড যুদ্ধে সামিল টোটো চালকেরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/05/2021   শেষ আপডেট: 22/05/2021 11:04 a.m.

হাওড়ার বালি বিধানসভা এবং মেদিনীপুরে শুরু হয়েছে এমন পরিষেবা

কোভিড যুদ্ধে সামিল এবার টোটো চালকেরা। বিভিন্ন এলাকায় কোভিড আক্রান্ত রোগীদের এবং তাঁদের পরিজনদের সম্পূর্ণ বিনামূল্যে গন্তব্যে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিতে চলেছে। বিশেষ অসুবিধায় অ্যাম্বুল্যান্স না পাওয়া গেলে হাসপাতালে পৌঁছে দেবে এই করোনা যোদ্ধাদের দল।

বালি বিধানসভা এলাকায় ২০ জন টোটো চালক এরকম সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রে খবর। মানুষের কাছে সহজেই পৌঁছাতে তাঁরা চালু করেছেন বিশেষ হেল্পলাইন নম্বর ৯৩৩৯৯৭৩৯৭০। এলাকায় কোনো কোভিড আক্রান্ত বিপদে পড়লে তাঁরা সব ধরণের সাহায্য করতে প্রস্তুত। রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া, খাবার, ওষুধ , বাজার, অক্সিজেন সব ধরণের পরিষেবার কথা জানিয়েছেন তাঁরা। সম্পূর্ণ বিনা পয়সায় মানুষের পাশে থাকার উদ্দেশ্য নিয়েই এই কাজ করছেন বলে জানিয়েছেন এই বিশেষ দল। শুধুই করোনা আক্রান্ত নন, তাঁদের বাড়ির পরিজনদেরও এই পরিষেবা দেওয়া হবে। পিপিই কিট পরে ঘেরা অবস্থায় এই পরিষেবা দেওয়া হবে।

শুধুই বালি নয়, কোভিড পরিস্থিতিতে মানুষের পাশে থাকতে মেদিনীপুরেও চালু হয়েছে এই বিশেষ টোটো পরিষেবা। শুক্রবার এলাকার বিধায়ক অভিনেত্রী জুন মালিয়া উদ্বোধন করেছেন এই পরিষেবা। কোভিড আবহে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষ মানবতার টানে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। টোটোওয়ালাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সমাজের সর্বস্তরের মানুষ।