এবার 'দুয়ারে' যাবেন বিজেপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/04/2021   শেষ আপডেট: 13/04/2021 1:07 p.m.
twitter.com/AmitShah

প্রচারে নতুন রণকৌশল বিজেপির

পঞ্চম দফা ভোটের আগে রাজ্য বিজেপি তাদের প্রচার কৌশল বদলাল। বাকি পাঁচ দফায় কেন্দ্রীয় নেতৃত্বের 'হেভিওয়েট' প্রচারের পাশাপাশি বাড়ি বাড়ি প্রচারে গুরুত্ব দিতে চলেছে বিজেপি শিবির। প্রতিদিন সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত প্রচারে রণকৌশল হবে আলাদা। শীর্ষ নেতৃত্বের পাশাপাশি তারকারাও পৌঁছে যাবেন দুয়ারে দুয়ারে। আমজনতার হাতে তুলে দেওয়া হবে বিজেপির সংকল্পপত্র। শুধু তাই নয়, সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধি নিয়ে ছোট ছোট সভা করার কৌশলী চিন্তা করছে বিজেপি।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আজ চা-চক্রের মাধ্যমে সমাজে বিশিষ্টজনদের সঙ্গে জনসংযোগ করবেন বলে বিজেপি সূত্রে খবর। ভোটের আগে মূলত কলকাতা শহরকে কেন্দ্র করে এরকম ছোট ছোট সভা করার রণকৌশল নিয়েছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। এমন জনসংযোগে স্বয়ং অমিত শাহ উপস্থিত থাকবেন বলে রাজ্য বিজেপি নেতৃত্ব জানিয়েছেন। শহরের মধ্যবিত্ত সমাজ, শিক্ষক, ডাক্তার, প্রবীণ মানুষ সকলকে একত্রে নিয়ে ছোট কমিউনিটি হলে ছোট ছোট সভা করার চিন্তা রয়েছে বিজেপি নেতৃত্বের। এই প্রচার কৌশলে নমঃশূদ্র তপশিলি জাতি সম্প্রদায়ের মানুষদের বিশেষ গুরুত্ব দেওয়ার কথা বলা হয়েছে।

নির্বাচনের বাকি চার দফায় কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব নতুন রণকৌশল আনতে চলেছে বলে খবর। উল্লেখ্য আজ দমদমের সাতটি এবং বরানগরের ছটি সভা করার কথা রয়েছে। তার পাশাপাশি বিজেপির যে সমস্ত তারকা প্রার্থী, যাঁদের ইতিমধ্যে নির্বাচন হয়ে গেছে, তাঁদের নতুন করে প্রচার রণকৌশলে নামানোর চিন্তাভাবনা চলছে। সে দিক থেকে বিজেপির অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় পায়েল সরকার প্রমুখদের বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।