তৃতীয় দফার নির্বাচন, নজরে দক্ষিণ ২৪ পরগণা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/04/2021   শেষ আপডেট: 06/04/2021 9:30 a.m.

তৃতীয় দফায় ৩ জেলার মোট ৩১ টি কেন্দ্রে নির্বাচন। থাকছে নাকা চেকিং, নদীপথে নজরদারি, ড্রোন ক্যামেরা

আজ তৃতীয় দফার নির্বাচন। ৩ জেলার ৩১ টি কেন্দ্রে ভোটগ্রহণ। প্রথম দু'দফাকে মাথায় রেখে নির্বাচন কমিশন বাকি দফার ভোটগ্রহণ অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। তৃতীয় দফায় মোট ১০ হাজার ৮৭১ টি বুথে ভোটগ্রহণ হবে। প্রায় ৬২ হাজারের বেশি আধাসেনা মোতায়েন করা হয়েছে। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে থাকছে নাকা চেকিং, নদীপথে বিশেষ নজরদারি, ড্রোন ক্যামেরায় পর্যবেক্ষণ।

তৃতীয় দফায় দক্ষিণ ২৪ পরগণার ১৬ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। প্রায় ৫ হাজার ৫০৭ টি বুথকেন্দ্র নির্বাচন করা হয়েছে। প্রত্যেকটি বুথকেন্দ্রে ২০০ মিটারের মধ্যে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বুথ গুলোকে অতিস্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগণার জন্য ৩০৭ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ১৩ জন মহিলাসহ ২০৫ জনের ভাগ্য নির্ধারণ হবে আজ।

অন্যদিকে হাওড়া জেলার ৭ টি বিধানসভা এবং হুগলির ৮ টি বিধানসভায় আজ ভোটগ্রহণ। হাওড়ার উলুবেড়িয়া উত্তর ও দক্ষিণ, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর এবং জীব জগৎবল্লপুর মোট ৭ টি বিধানসভায় আজ ভোটগ্রহণ। আর হুগলির জাঙ্গিপাড়া, হরিপাল, ধনেখালি, তারকেশ্বর, পরশুড়া, আরামবাগ, গোঘাট ও খানাকুলে ভোটগ্রহণ হবে। পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী এবং অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

আজকের নির্বাচনের উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে উলুবেড়িয়া উত্তরের তৃণমূল কংগ্রেসের নির্মল মাঝি, উলুবেড়িয়া দক্ষিণের বিজেপির পাপিয়া অধিকারী, শ্যামপুরের বিজেপি প্রার্থী অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী, আরামবাগে তৃণমূলের সুজাতা মণ্ডল খান, রায়দিঘীর সিপিআইএমের প্রাক্তন মন্ত্রী কান্তি গাঙ্গুলি প্রমুখ।