সাঁতরাগাছি ব্রিজের রেলিং ভেঙে ঝিলে পড়ল লরি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/07/2021   শেষ আপডেট: 17/07/2021 9:46 a.m.
-

ঘটনায় চালকসহ খালাসির কোন খোঁজ মেলেনি, যদিও লরিটিকে উদ্ধার করা সম্ভব হয়েছে

সাতসকালে কলকাতার উপকণ্ঠে বড়সড় দুর্ঘটনা (Accident)। শনিবার সকালে সাঁতরাগাছি (Santragachi) ব্রিজের উপর থেকে রেলিং ভেঙে ৫০ ফুট নীচে ঝিলে পড়ল লরি। যুদ্ধকালীন তৎপরতায় লরিটিকে উদ্ধার করা সম্ভব হলেও চালক এবং খালাসির কোন খোঁজ মেলেনি। তাঁরা ঝিলে সাঁতার দিয়ে উঠে গেছে নাকি ঝিলের মধ্যে আটকে পড়েছেন, তার কোন সমাধান সূত্র মেলেনি। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খুব সকালের ঘটনা হলেও যানজট তৈরি হয়।

ঘটনার সূত্রপাত শনিবার ভোর চারটে নাগাদ। কলকাতা থেকে সাঁতরাগাছির দিকে আসছিল লরিটি। ব্রিজে ওঠার পর নিয়ন্ত্রণ হারিয়ে বাঁ দিকের রেলিংয়ে ধাক্কা মারে। তারপর ফের ডানদিকের রেলিংয়ে ধাক্কা মেরে ঝিলে পড়ে যায়। পড়ে যাওয়ার সময় প্রচণ্ড শব্দে স্থানীয় লোকজন ছুটে আসে। স্থানীয় লোকজন জগাছা থানায় খবর পাঠায়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। দমকলে খবর পাঠানো হয়। দমকলের লোকজন এসে হাইড্রোলিক ক্রেনের সাহায্যে লরিটিকে উপরে তোলে। যদিও লরির চালক এবং খালাসির কোন সন্ধান পাওয়া যায়নি। তাঁদের তল্লাশি শুরু করেছে পুলিশ।

এই ঘটনার পর সাঁতরাগাছি ব্রিজের উপর তীব্র যানজট তৈরি হয়। কোনা এক্সপ্রেসওয়েতে যান চলাচল কয়েক ঘণ্টার জন্য স্তব্ধ হয়ে যায়। এমন দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ। লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় নাকি অন্য কোন কারণে তার তদন্ত চলছে। ব্রিজের রেলিংয়ের ক্ষতিগ্রস্ত অংশ ঢেকে দেওয়া হয়েছে। যাতে আর কোন দুর্ঘটনা না ঘটে।