ভোটের আগের রাতে সামসেরগঞ্জে তৃণমূল নেতার বাড়ির সামনে বোমাবাজি, বাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/09/2021   শেষ আপডেট: 30/09/2021 10:11 a.m.
২১ বিধানসভা নির্বাচন facebook.com/ECI

ভবানীপুরের পাশাপাশি মুর্শিদাবাদের সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরে নির্বাচন

রাজ্যে ভবানীপুরের পাশাপাশি আরও দু'টি কেন্দ্রেও নির্বাচন চলছে। মুর্শিদাবাদের (Murshidabad) সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরে সকাল থেকেই ভোটগ্রহণের কাজ চলছে। কিছু বিক্ষিপ্ত অশান্তি বাদ দিয়ে এখনও পর্যন্ত ভোটপর্ব মোটামুটি শান্তিপূর্ণ। এই দুই বিধানসভা কেন্দ্রে মোট ৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। এরমধ্যে জঙ্গিপুরে ১৮ কোম্পানি এবং সামসেরগঞ্জে ১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। বিক্ষিপ্ত অশান্তি ছাড়া শেষ পাওয়া খবর অনুযায়ী এই দুই বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণ আপাতত শান্তিপূর্ণ বলে সূত্র মারফত খবর।

অন্যদিকে সামসেরগঞ্জে গতকাল মধ্যরাতে উত্তেজনার খবর এসেছে। সিসিটিভি ফুটেছে গোটা ঘটনার ছবি প্রকাশ্যে এসেছে। সূত্রের খবর, বুধবার মধ্যরাতে তৃণমূল কংগ্রেসের এক কর্মীর বাড়িতে চড়াও হয় একদল দুষ্কৃতী। তাদের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। এমনকী ওই তৃণমূল কর্মীর বাড়ির সামনে ব্যাপক বোমাবাজির অভিযোগ উঠেছে। তৃণমূল কংগ্রেসের দাবি, কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়েছে, যদিও কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে।

ভবানীপুরের পাশাপাশি সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরেও সকাল সাতটা থেকেই শুরু হয়েছে ভোটগ্রহণ। সামসেরগঞ্জের মহম্মদপুর প্রাথমিক বিদ্যালয়ের বাইরে নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও তৃণমূলের পাল্টা দাবি, তিনি সৌজন্য বিনিময় করছেন মাত্র। নির্বাচন কমিশন সূত্রে খবর, সকাল ৯ টা পর্যন্ত জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ভোট পড়েছে ১৭.৫১ শতাংশ। সামসেরগঞ্জ বিধানসভায় সকাল ৯ টা পর্যন্ত ভোট পড়েছে ১৬.৩২ শতাংশ।