কলকাতায় টিকছে না মন! দিল্লির পর এবার উত্তরবঙ্গে যাচ্ছেন রাজ্যপাল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/06/2021   শেষ আপডেট: 20/06/2021 7:23 p.m.
জগদীপ ধনখড় Twitter

রাজ্যপাল এক সপ্তাহ থাকবেন দার্জিলিংয়ের রাজভবনে

দলবদল নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। এই নিয়েই গত সোমবারেই একাধিক ইস্যু নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন শুভেন্দু অধিকারী-সহ বেশ কয়েকজন বিজেপি বিধায়ক (BJP MP)। আর তার পরের দিনই দিল্লি গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

শুক্রবার রাজ্যে ফেরার কথা থাকলেও সূচিতে পরিবর্তন করেন তিনি। দিল্লি সফরে অমিত শাহের সঙ্গে জোড়া বৈঠকে একাধিকবার রাজ্যের বিরুদ্ধে নালিশ করেছেন ধনকড়। এ নিয়ে তৃণমূলও পালটা প্রতিক্রিয়া দিয়েছে। এর মধ্যেই ফের জল্পনা বাড়ছে। দিল্লি থেকে ফিরেই উত্তরবঙ্গ (North Bengal) সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)।

খবর, সোমবার দুপুরের বিমানে রাজ্যপাল, সস্ত্রীক বাগডোগরা পৌঁছবেন। সেখান থেকে কার্শিয়াং ঘুরে দার্জিলিং যাবেন। নিজেই আজ ট্যুইট করে জানিয়ে দিলেন তিনি। আপাতত এক সপ্তাহ থাকবেন দার্জিলিংয়ের রাজভবনে।

উল্লেখ্য, ভোট পরবর্তী সময়ে রাজ্যের সামগ্রিক পরিস্থিতি নিয়ে একাধিকবার সরব হয়েছেন রাজ্যপাল। নতুন সরকারের ভূমিকা নিয়েও তুলেছেন প্রশ্ন। কাজেই তাঁর উত্তরবঙ্গ সফরও বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত বলে মত ওয়াকিবহাল মহলের একাংশের। প্রসঙ্গত গতকালই সাংবাদিক বৈঠকে ধনকড় বলেন, ”পশ্চিমবঙ্গে নতুন নির্বাচিত সরকার এসেছে। বিশ্বাস এবং ন্যায়ের সঙ্গে এই গণতান্ত্রিক উৎসবের উদযাপন করা উচিৎ। বিশেষত পুলিশের কাছে আমার আবেদন, নিয়মকানুন মেনে চলুন। ভোট পরবর্তী হিংসা নিয়ে বলতে চাই, এসব বন্ধ করা সরকারেরই দায়িত্ব। কিন্তু হিংসা হচ্ছে না বলে বারবার তা এড়িয়ে যাচ্ছে প্রশাসন।”