সাত দিনের জন্য বন্ধ বাজার, সংক্রমণ রুখতে তৎপর পুরসভা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2021   শেষ আপডেট: 18/06/2021 8:13 p.m.
করোনা ভাইরাস unsplash @cdc

কড়া বিধিনিষেধের সুফলে আজ ৭১ দিন পর রাজ্যের দৈনিক সংক্রমণ তিন হাজারের নিচে

কড়া বিধিনিষেধের সুফলে আজ ৭১ দিন পর রাজ্যের দৈনিক সংক্রমণ তিন হাজারের নিচে। আজ একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন বাংলার ২,৭৮৮ জন মানুষ। নিম্নমুখী মৃত্যুও। একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৫৮ জনের। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিতদের মধ্যে এগিয়ে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। দ্বিতীয় স্থানে কলকাতা (Kolkata)। কাজেই সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নিল ব্যারাকপুর পুর প্রশাসন।

রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী, শহরের বিভিন্ন দোকানপাট নির্দিষ্ট সময়সীমার মধ্যে খোলা থাকছে। জমায়েত মূলক এলাকা গুলি ৭ দিনের জন্য পুরোপুরি বন্ধ রাখা হবে। এমনকি মাছ-সবজির বাজার ২১ জুন থেকে ৭ দিন বন্ধ থাকবে। অর্থাৎ বাজার এলাকা এক সপ্তাহের জন্য লকডাউন রাখার সিদ্ধান্ত নিল স্থানীয় প্রশাসন।

ব্যারাকপুর পুরসভার প্রশাসন মণ্ডলীর সদস্য শুভ্রকান্তি বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান, "প্রশাসনের তরফে বেশ কয়েকদিন ধরেই লক্ষ্য করা হচ্ছিল, মূলত সকালের দিকে এলাকার বিভিন্ন মাছ ও সবজির বাজারে প্রচুর মানুষ ভিড় জমাচ্ছেন। কম জায়গায় ভিড়ে ঠাসাঠাসি করে এলাকার মানুষজন বিভিন্ন জিনিসপত্র কিনছেন।তাই এই জমায়েত কিছুদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আগামী ২১ জুন থেকে ২৮ জুন পর্যন্ত শহরের সব বাজার এলাকা পুরোপুরি বন্ধ থাকবে।"

পাশাপাশি প্রশাসক মণ্ডলীর এক সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এলাকায় কোনও শপিং মলে যদি কোনও মুদিখানার দোকান থাকে, তাহলে সেই সব শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে যেসব শপিং মলে কোনও মুদিখানার দোকান নেই, সেই সব শপিং মল খোলা থাকছে। সেখানে কোনও বিধি নিষেধ জারি করা হচ্ছে না।