পুরীর আদলে জগন্নাথ মন্দির এবার দিঘায়, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/12/2021   শেষ আপডেট: 17/12/2021 10:56 a.m.
পুরীর জগন্নাথদেবের মন্দির By Subham9423 - Own work, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=97240150

দিঘাবাসীদের জন্য সুখবর, এবার দিঘাতেই গড়ে উঠবে পুরীর আদলে জগন্নাথ মন্দির, বরাদ্দ অর্থ

দিঘাবাসীদের (Digha) কাছে অত্যন্ত খুশির খবর। কথা রাখলেন মুখ্যমন্ত্রী। দিঘায় এবার পুরীর ধাঁচে জগন্নাথ মন্দির (Jagannath Temple)। বছর কয়েকের মধ্যেই সৈকত শহরে বেড়াতে গিয়ে পর্যটকরা পাবেন দেবদর্শন। পর্যটকদের কাছে নয়া আকর্ষণ তো হবেই, সেই সঙ্গে ধর্মপ্রাণ মানুষদের পুণ্যস্থল হয়ে উঠবে এবার দিঘা।

বছর দুয়েক আগে দিঘা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তাঁর এই স্বপ্নের কথা জানিয়েছিলেন। গতকাল কলকাতা পুরোভোটের প্রচার তিনি উল্লেখ করেন, দিঘায় এবার তৈরি হবে পুরীর আদলে জগন্নাথ মন্দির। এই প্রকল্পের জন্য তিনি ১২৮ কোটি টাকা বরাদ্দ করেছেন বলে জানিয়েছেন। বৃহস্পতিবার তিনি এক নির্বাচনী প্রচার সভায় বলেন, "আমি আজই এই ব‌্যাপারে অর্থ বরাদ্দ করেছি। আমি চাই পুরীর মতোই দিঘায় হোক জগন্নাথ মন্দির।"

এদিকে কলকাতার দুর্গাপুজো ইউনেস্কো থেকে আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে। পুরোভোটের আগে ঘাসফুল শিবিরের কাছে এ এক অত্যন্ত আনন্দের বিষয়। গোটা বিষয়টি যে পুরোভোটের নির্বাচনী প্রচারে কাজে লাগাবে তৃণমূল কংগ্রেস, তা বলাই বাহুল্য। এদিন এ প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী বলেন, "আমায় গাল দিয়েছে, এবার ইউনেস্কোকে গাল দিতে পারবে?" পাশাপাশি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এক টুইট বার্তায় বলেছিলেন, অমিত শাহ এবং বিজেপির সমস্ত নেতারা দু'মিনিটের নীরবতা পালন করুন। বিজেপি নির্বাচনী প্রচারে অভিযোগ করেছিল বাংলায় দুর্গাপুজো হয় না। বিজেপির মিথ্যাচার ফের প্রকাশ্যে এল।