স্থগিত নারদ মামলার শুনানি, বিশেষ কারণে আজ শুনানি হচ্ছে না বলে জানিয়েছে হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/05/2021   শেষ আপডেট: 20/05/2021 12:41 p.m.
কলকাতা হাইকোর্ট

পরবর্তী শুনানির সম্ভাবনা শুক্রবার

গতকাল আড়াই ঘণ্টার টানটান উত্তেজনার পর নারদ মামলার শুনানি স্থগিত হয়ে যায়। আদালতের তরফে জানানো হয় বৃহস্পতিবার নির্ধারিত সময়ে শুনানির কাজ শুরু হবে। কিন্তু আজ আদালতের তরফে জানানো হয়েছে বিশেষ কারণবশত এই মামলার শুনানি হচ্ছে না। এমনকী কবে এই মামলার পরবর্তী শুনানি হবে সে বিষয়ে নিশ্চিত ভাবে কিছু বলেনি কলকাতা হাইকোর্ট। এ অবস্থায় ফিরহাদ হাকিম, মদন মিত্রদের আপাতত সিবিআই হেফাজতেই থাকতে হবে বলে সূত্রের খবর।

নারদ মামলায় অভিযুক্ত ৪ হেভিওয়েট নেতার বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়ার পর সোমবার তাঁদের বাড়ি থেকে তুলে আনা হয়। তারপর তাঁদের সিবিআই দফতরে নিয়ে গিয়ে গ্রেফতার করা হয়। নোটিশ ছাড়া গ্রেফতারের ঘটনায় রাজ্য রাজনীতিতে চাঞ্চল্য ছড়ায়। সেদিন তৃণমূলের তরফে করোনা বিধিকে শিকেয় তুলে রাজ্য জুড়ে বিক্ষোভ চলতে থাকে। নিজাম প্যালেসে স্বয়ং মুখ্যমন্ত্রী গিয়ে ধর্ণায় বসেন। এমন অবস্থায় ব্যাঙ্কশাল কোর্টে অভিযুক্তদের জামিন কার্যকরী হলেও হাইকোর্টে তা খারিজ হয়ে যায়। আর অভিযুক্তদের প্রেসেডেন্সি জেলে পাঠানো হয়। এমন অবস্থায় গতকাল হাইকোর্টে মামলার শুনানি শুরু হলেও কোন রফাসূত্র বের হয়নি। হাইকোর্টে বৃহস্পতিবার নির্ধারিত সময়ে শুনানির নির্দেশ দেয়। যদিও অনিবার্য কারণবশত এই শুনানির কাজ এদিনও স্থগিত হয়ে গেল বলে খবর। হাইকোর্টের তরফে সাড়ে ১১টা নাগাদ এক নোটিশ দিয়ে জানানো হয়েছে এই মামলার শুনানির কাজ আজ হচ্ছে না।

এই মামলার পরবর্তী শুনানির তারিখ হাইকোর্টের তরফে এখনও পর্যন্ত জানানো হয়নি। তবে সূত্রে খবর, শুক্রবার শুনানি হতে পারে। এমন অবস্থায় ৪ হেভিওয়েট নেতাকে সিবিআই হেফাজতেই থাকতে হবে, তা কার্যত নিশ্চিত।