নারদ মামলার ভবিষ্যত এ রাজ্যে নাকি ভিন রাজ্যে? আজ শুনানি হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/05/2021   শেষ আপডেট: 31/05/2021 11:11 a.m.
সুব্রত-মদন-শোভন instagram.com/madanmitraofficial

কলকাতা হাইকোর্টে ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চে আজ শুনানি

নারদ মামলা (Narada case) এ রাজ্যে থাকবে নাকি ভিন রাজ্যে স্থানান্তরিত হবে, তার শুনানি আজ। সোমবার কলকাতা হাইকোর্টে (Kolkata High Court) ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা সকাল এগারোটায়। উল্লেখ্য, এ রাজ্যে মামলা ভুল পথে পরিচালিত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছিল সিবিআই (CBI)। তাই নিরাপত্তার খাতিরে ভিন রাজ্যে মামলা সরিয়ে নিয়ে যেতে চায় সিবিআই।

ইতিমধ্যেই এই মামলায় ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড এবং বিচারাধীন মামলা নিয়ে মুখ না খোলার শর্তে জামিন পেয়েছেন এই ৪ হেভিওয়েট। জামিন মামলার সুরাহা হলেও মামলা এ রাজ্যে থাকবে নাকি ভিন রাজ্যে স্থানান্তরিত হবে সে নিয়ে এখনও কোন সমাধান হয়নি। বেলা এগারোটায় হাইকোর্টে এই মামলার শুনানির কথা। মামলা শুনবেন হাইকোর্টের ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ। থাকছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়, বিচারপতি সৌমেন সেন, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি হরিশ ট্যান্ডন। সিবিআই পক্ষে মামলার সওয়াল করবেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা। অভিযুক্তদের পক্ষে থাকবেন কংগ্রেস সাংসদ তথা আইনজীবী অভিষেক মনু সিংভি।

মামলা চলাকালীন তৃণমূল কংগ্রেসের বহু নেতাকর্মী এবং সমর্থক বিক্ষোভ করেছিলেন। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় নিজাম প্যালেসে অবস্থান বিক্ষোভ করেছিলেন। এমন অবস্থায় মামলা প্রভাবিত হওয়ার আশঙ্কা করে ভিন রাজ্যে স্থানান্তরিত করার আবেদন করেছিল সিবিআই। এবার হাইকোর্টে মামলার কী রায় ঘোষণা করে তার দিকে তাকিয়ে ওয়াকিবহাল মহল।