লকডাউনের আগেই রদবদল সিদ্ধান্তে, দিনভর চলবে অতিরিক্ত বাস!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/05/2021   শেষ আপডেট: 15/05/2021 4:30 p.m.
রাজ্য সরকারি বাস সার্ভিস twitter@wbstc

কাল থেকে গত ৩০মে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলায় কার্যত লকডাউন

গতকাল থেকেই রাজ্যে জারি লকডাউন। জরুরি পরিস্থিতি ছাড়া রাজ্যজুড়ে বন্ধ থাকবে সমস্ত গণপরিবহন ব্যবস্থা। বন্ধ থাকবে রেস্তরাঁ, স্পা, সুইমিং পুল। চলবে না বাস এবং মেট্রোও। এমন পরিস্থিতি যাঁরা ঘর ছেড়ে অন্য শহরে বা রাজ্যের অন্যপ্রান্তে কাজ করেন তাঁদের মাথায় হাত। কালকের মধ্যে কীভাবে ফিরবেন বাড়ি? কারণ আগে থেকেই বন্ধ হয়ে রয়েছে লোকাল ট্রেন। এই পরিস্থিতিতেই নয়া সিদ্ধান্ত রাজ্য সরকারের।

এমন পরিযায়ী শ্রমিকদের নিজেদের গন্তব্যে পৌঁছে দিতেই আজ অর্থাৎ শনিবার দিনভর যত বেশিসংখ্যক সম্ভব বেসরকারি বাস চালানোর আবেদন জানানো হয়েছে। ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট চিঠি দিয়েছে বাস ইউনিয়নগুলিকে। যাতে বলা হয়েছে, রাজ্যজুড়ে আজ অতিরিক্ত সরকারি বাস চলবে। পাশাপাশি যাতে হয়রানির মুখে না পড়তে হয়, যে জন্য দিনভর বেসরকারি বাস পরিষেবা স্বাভাবিক রাখার আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য, আগামী দু'সপ্তাহে রাজ্যে একাধিক বিধিনিষেধ জারি করা হল। করোনা মোকাবিলায় নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। কাল থেকে গত ৩০মে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলায় কার্যত লকডাউন। সমস্ত স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অফিসগুলি খোলা থাকবে। শপিং মল, স্পা, বিউটি পার্লার, সিনেমা হল বন্ধ থাকবে। লোকাল ট্রেন, বাস, মেট্রো, লঞ্চ পরিষেবা বন্ধ থাকবে। সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে বাজার থাকবে। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।