শুভেন্দু অধিকারীর দেহরক্ষী মৃত্যুর ঘটনার তদন্তভার নিল সিআইডি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/07/2021   শেষ আপডেট: 12/07/2021 12:42 p.m.
শুভেন্দু অধিকারী

অভিযোগের কয়েক দিনের মাথায় এই তদন্তের দায়িত্বে সিআইডি

শুভেন্দু অধিকারী ((Suvendu Adhikari) দেহরক্ষী মৃত্যুর ঘটনায় অভিযোগ দায়েরের কয়েক দিনের মাথায় ঘটনার তদন্তভার নিল সিআইডি। ২০১৮ সালে বিধায়ক শুভেন্দু অধিকারীর দেহরক্ষী থাকাকালীন 'রহস্যজনক' ভাবে মৃত্যু হয় শুভব্রত চক্রবর্তীর Subhabrata Chakraborty)। এই ঘটনার প্রায় আড়াই বছর পর মৃত শুভব্রত চক্রবর্তীর স্ত্রী সুপর্ণা কাঞ্জিলাল চক্রবর্তী অভিযোগ দায়ের করেন। সুবিচারের দাবিতে তিনি প্রশাসনের দ্বারস্থ হয়েছেন বলে খবর। এই অভিযোগ দায়ের করার দিন কয়েকের মাথায় তদন্তের দায়িত্ব নিল রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। এমনকী সোমবার শুভব্রতর মহিষাদলের বাড়িতে যেতে পারেন এই তদন্তকারী দল।

উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবরে রাজ্যের তৎকালীন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর দেহরক্ষী শুভব্রত চক্রবর্তী কাঁথি পুলিশ ব্যারাকের মধ্যে মাথায় গুলি লেগে গুরুতর জখম হন। আর পরের দিনই তাঁর মৃত্যু হয়। এই ঘটনার প্রায় আড়াই বছর পর গত বুধবার কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন মৃত শুভব্রত চক্রবর্তীর স্ত্রী সুপর্ণা কাঞ্জিলাল চক্রবর্তী। এই ঘটনার প্রেক্ষিতেই রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি এই ঘটনার তদন্তভার নিল বলে সূত্রের খবর।

এদিকে প্রশ্ন উঠেছে এত দিন পর অভিযোগের কারণ কি? নাকি এ পেছনে কোন রাজনৈতিক ষড়যন্ত্র আছে? এর উত্তরে সুপর্ণা সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, এতদিন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কিছু বলা তাঁর পক্ষে সম্ভবপর ছিল না। এখন পরিস্থিতি বদলাতে তিনি অভিযোগ করেছেন। আর ঘটনার প্রকৃত সত্য উঠে আসুক তা তিনি চান। এই মোতাবেক কাঁথি থানায় ৩০২ এবং ১২০ বি ধারায় অভিযোগ দায়ের করেছেন। এদিকে এই ঘটনায় শুভেন্দু অধিকারী বলেছেন, তাঁকে ফাঁসানোর জন্য এসব হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে তিনি নিজে কয়েক দিন জেলে খেটে আসতে চান। তার জন্য এত আয়োজনের প্রয়োজন নেই। ঘটনার গতি প্রকৃতি কোন দিকে যায় সেদিকে নজর থাকবে ওয়াকিবহাল মহলের।