টিকাকরণে নজির গড়ল বাংলা, টিকা পেল ছ’কোটির বেশি মানুষকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/10/2021   শেষ আপডেট: 05/10/2021 8:05 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

দুটি ডোজ সম্পূর্ণ হয়েছে ১ কোটি ৭২ লক্ষ ৭৪ হাজার ২৪ জনের

করোনার বিরুদ্ধে লড়াইয়ে গোটা দেশ। দেশে দেশে চলছে ভ্যাকসিনেশন। আর তাতেও নজির গড়ল  বাংলা। এক বছরের মধ্যে রাজ্যের ছ’কোটির বেশি মানুষকে টিকাকরণ সেরে ফেলেছে রাজ্য সরকার। এমনকি বিধিনিষেধের ফলে উন্নতি হয়েছে বাংলার করোনা পরিস্থিতির। কমেছে সংক্রমণ। ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে,গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১৯ জন। মৃত্যু হয়েছে ১১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৬৩৭ জন। রাজ্যে টিকা পেয়েছেন ৬ কোটি ১ লক্ষ ১ হাজার ৫৯৬ জন। তাঁদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৪ কোটি ২৮ লক্ষ ২৭ হাজার ৫৭২ জন। দুটি ডোজ সম্পূর্ণ হয়েছে ১ কোটি ৭২ লক্ষ ৭৪ হাজার ২৪ জনের।

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। রাজ্যে সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। একদিনে এই জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১২৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানেও দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১১৫ জন। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, আক্রান্ত হয়েছেন ৫৯ জন।

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৫ লক্ষ ৭২ হাজার ৪৬০ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৫৭৫ জন। এদিন ২৯ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৬১৯ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৬৩৭ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ৪৬ হাজার ০৩৭ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩২ শতাংশ।

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ৮৩ লক্ষ ২৫ হাজার ২১২। ১৪৭টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২০৩৬১৩। এদিন টেস্টিং হয়েছে ৩৫৩৩৬ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৭৫ শতাংশ।