কৈলাস বিজয়বর্গীয়কে কুকুরের সাথে তুলনা, ফের বিতর্কে তথাগত রায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/10/2021   শেষ আপডেট: 26/10/2021 2:46 p.m.
তথাগত রায় এবং কৈলাস বিজয়বর্গীয় ~

এবারে পাগ প্রজাতির একটি কুকুরের সঙ্গে কৈলাশ বিজয়বর্গীর তুলনা করলেন তথাগত রায়

একুশের বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির পরাজয়ের পর থেকেই শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে একাধিক মন্তব্য করে এসেছেন বিজেপি নেতা তথাগত রায়। তথাগতকে বর্তমানে মাঝে মধ্যেই দেখা যাচ্ছে দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয় এবং অরবিন্দ মেননকে বিভিন্ন বানে বিদ্ধ করতে। ভোটের দায়িত্বে যারা বাংলায় এসেছিলেন তাদের ব্যর্থতার জন্য দল ডুবেছে বলে মন্তব্য করেছেন মেঘালয় এবং ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল। তবে এবারে কৈলাস বিজয়বর্গীয়কে সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত কুৎসিত আক্রমণ করলেন তথাগত রায়।

একটি টুইট করে বঙ্গ বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়কে পাগ প্রজাতির একটি কুকুরের সংগে তুলনা করলেন তথাগত রায়। ওই কুকুর এবং কৈলাসের মুখ দিয়ে মিম তৈরি করে তিনি টুইটারে শেয়ার করে লিখলেন, ভোডাফোন আবার পশ্চিমবঙ্গে। এই কুকুরটির সঙ্গে ভোডাফোন কোম্পানির সম্পর্কের কারণ হলো, ভোডাফোন আইডিয়া কোম্পানি পাগ প্রজাতির কুকুরকে বিজ্ঞাপনে ব্যবহার করে থাকে। ভোডাফোন কয়েক বছর আগে নেটওয়ার্কের শক্তি বোঝানোর জন্য এই কুকুরের ব্যবহার করেছিল। আর এবারে সেই কুকুরের সঙ্গে কৈলাস বিজয়বর্গীয়র তুলনা করলেন তথাগত রায়।

বর্তমানে টুইটারে এই মিম অত্যন্ত ভাইরাল হয়ে গিয়েছে। একজন টুইটার ব্যবহারকারী প্রথমে এই ছবিটি শেয়ার করেছেন এবং তারপর লিখেছেন ভোটের ভরাডুবির পরে কৈলাস বিজয়বর্গীয়কে কেন্দ্রীয় পর্যবেক্ষক পদে বজায় রেখেছে বিজেপি। অন্যদিকে, রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে রবিবার মুখ খুলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা অনুপম হাজরা। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তৃণমূল ত্যাগ করে যারা বিজেপিতে এসেছিলেন তাদের অত্যধিক বেশি গুরুত্ব দেওয়ার জন্য এই ভোটে পদ্ম বাহিনীর শোচনীয় পরাজয় ঘটেছে। অন্যদিকে, সোমবার দলের তরুণ কেন্দ্রীয় নেতার মতামতকে সমর্থন জানিয়ে টুইট করেছেন বর্ষিয়ান বিজেপি নেতা তথা প্রাক্তন প্রদেশ সভাপতি তথাগত রায়।

বর্তমানে তথাগত রায় এবং বিতর্ক যেন পাশাপাশি অবস্থান করছে। একুশের বিধানসভা নির্বাচনে ভোটের ফলাফল প্রকাশের পর তিনি দলের রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের নেতাদের সমালোচনা করেছিলেন। বিধানসভা ভোটের ফল প্রকাশের পর তথাগত কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাস, অরবিন্দ মেনন এবং আরো অনেক নেতার কড়া সমালোচনা করেছিলেন। তার পাশাপাশি, নাম না করে তিনি প্রয়াত কংগ্রেস নেতা সৌমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রের প্রার্থীপদ প্রত্যাখ্যানকে কটাক্ষ করেছেন। তার সঙ্গে সঙ্গেই বিজেপির তিন জন তারকা প্রার্থীকেও কটাক্ষের তীরে বিদ্ধ করেছেন।