নবান্নের বৈঠকে গরহাজির শুভেন্দু, ট্যুইট করে লিখলেন অভিযোগের ফিরিস্তি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/05/2022   শেষ আপডেট: 23/05/2022 3:36 p.m.
-facebook

তথ্য কমিশনার, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, সদস্য এবং লোকায়ুক্ত নিয়োগের ব্যাপারে বৈঠক ছিল নবান্নে

নবান্নের আমন্ত্রণপত্র প্রত্যাখ্যান করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের তথ্য কমিশনার, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, সদস্য এবং লোকায়ুক্ত নিয়োগের ব্যাপারে আজ অর্থাৎ সোমবার নবান্নে বৈঠক ডেকেছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। কিন্তু সোমবার সকালে টুইট করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়ে দিলেন যে তিনি নবান্নের বৈঠকে যাবেন না। এই ব্যাপারে প্রাথমিকভাবে দুটি কারণ উল্লেখ করেছেন তিনি।

ট্যুইট করে এদিন রাজ্য সরকারের অসহনীয়তার কথা প্রকাশ করেন তিনি। লেখেন, "পশ্চিমবঙ্গ সরকারের অসহযোগিতার কারণে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, লোকায়ুক্ত ও রাজ্যে তথ্য কমিশনার নিয়োগের বৈঠকে আমি যোগ দেব না। মাননীয় রাজ্যপালের নির্দেশ এই ক্ষেত্রে অমান্য করা হয়েছে।" আর‌ও বলেন, "তাঁকে কোনও তথ্য জানানো হয়নি। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে জারি হওয়া বিজ্ঞপ্তি শুধরে নেওয়ার বিষয়ে রাজ্যপাল যে পরামর্শ দিয়েছিলেন তাও মানা হয়নি।" তাই শুভেন্দু জানিয়েছেন, এরুপ অসাংবিধানিক বৈঠকে যোগ দিয়ে এই অনৈতিকতার অংশীদার তিনি হবেন না। তিনি এও জানান, নবান্নের বৈঠকে হাজির থাকতে তাঁকে যে নোটিশ দেওয়া হয়েছিল তাতে ভুল ছিল।

প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভার গত অধিবেশনে শুভেন্দু-সহ বেশ কয়েকজন বিধায়ককে সাসপেন্ড করেছিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তা এখনও বহাল রয়েছে। তাঁকে পাঠানো আমন্ত্রণপত্রে রাজ্যপালের অনুরোধে তাঁকে ডাকার কথা উল্লেখ করা হয়েছিল। আমন্ত্রণপত্র পেয়েই তিনি জানিয়েছিলেন ভুল সংশোধন না করলে তিনি বৈঠকে যোগ দেবেন না। তবে সে ভুল সংশোধন করা হয়নি। তাই তিনি শেষপর্যন্ত বৈঠকে অংশগ্রহণ করছেন না।