অভিমানের বরফ গলল শেষ পর্যন্ত! শুভেন্দু থাকছেন তৃণমূলেই

রিচা রায়
প্রকাশিত: 20/11/2020   শেষ আপডেট: 20/11/2020 3:10 p.m.
-facebook

রামনগরের সভা থেকেই তৃণমূলের সাথেই আছেন বলে জানান শুভেন্দু অধিকারী

বেশ কিছুদিন আগে থেকেই রাজ্য রাজনীতি সরগরম হয়ে উঠেছিল শুভেন্দু অধিকারী তৃণমূলেই থাকবেন নাকি বিজেপির খাতায় নাম লেখাবেন তা নিয়ে। শুভেন্দু বাবু তাঁর বক্তব্যের মধ্যে দিয়ে নিজেও এই জল্পনাকে উস্কে দিয়েছিলেন। বিজেপির রাজ্য নেতৃত্বও শুভেন্দু অধিকারীকে সাদরে গ্রহণ করার জন্য প্রস্তুত ছিলেন। বিগত ১৯ নভেম্বর সাধারণ মানুষ থেকে গেরুয়া শিবির সকলেই তাকিয়ে ছিলেন যে শুভেন্দু বাবু রামনগরের সভা থেকে চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে কি জানান।

এই সভা থেকে শুভেন্দু অধিকারী স্পষ্ট জানিয়ে দিলেন 'মুখ্যমন্ত্রী আমাকে তাড়াননি, আর আমিও দল ছাড়িনি'। সূত্রের খবর, ঘরের ছেলে কে ঘরে ফিরিয়ে আনার দায়িত্ব পড়েছিল সুদীপ বন্দোপাধ্যায় এবং সৌগত রায়ের ওপর। ভাইফোঁটার দিন এই দুই সংসদ বৈঠকে বসেন শুভেন্দুর সঙ্গে। আর সেখানেই হয় মানভঞ্জন। সাংসদ সুখেন্দু শেখর রায় সংবাদমাধ্যমে বলেন যে শুভেন্দু দলের সর্বোচ্চ নীতি নির্ধারক কমিটিতে আছে।

রামনগরের সভা থেকে শুভেন্দু বলেন যে তিনি বসন্তের কোকিল নন। সকলের সঙ্গে তাঁর আত্মিক সম্পর্ক আছে। তিনি আরও বলেন, যারা মনে করেছিলেন যে এই মঞ্চ থেকে তিনি রাজনৈতিক বার্তা দেবেন তাদের ছড়ানো খবরের দায়িত্ব তাদেরই নিতে হবে। শুভেন্দুর এই বার্তার পর সৌগত রায় জানান, যে শুভেন্দু দলে থাকলে তাঁদের চেয়ে খুশি আর কেউ হবেনা। অন্যদিকে গত বৃহস্পতিবার বীরভূমের তারাপীঠে পুজো দিতে এসে সাংবাদিকদের মুখোমখি হয়ে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান যে শুভেন্দু অধিকারী তৃণমূলেই থাকছেন। বলা যায়, শুভেন্দুর এই প্রত্যাবর্তনে আপাতত খানিক স্বস্তি পেয়েছে সবুজ শিবির।