আপাতত স্থগিত বাস ধর্মঘট, সংগঠনের তরফে প্রত্যাহার করা হল তিনদিনের ধর্মঘট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/01/2021   শেষ আপডেট: 27/01/2021 10 p.m.
কলকাতা মিনিবাস ~Facebook

ডিজেলের মূল্যবৃদ্ধি, বাস ভাড়া বৃদ্ধি-সহ নানা দাবিতে আগামী ২৮, ২৯ এবং ৩০ জানুয়ারি পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রমিক-মালিকেরা

আপাতত স্থগিত। আগামিকাল থেকে ৭২ ঘণ্টার বাস ধর্মঘট হচ্ছে না। সরকার সহযোগীতা করেছে, তাই সরকারকে সময় দিতে চান মালিকরা। বুধবার বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নিয়েছেন বাস মালিক সংগঠন। সরকারি হস্তক্ষেপেই নিজেদের অনড় সিদ্ধান্ত থেকে পিছু হটলেন রাজ্যের ৫ বাসমালিক সংগঠন। বৃহস্পতিবার থেকে টানা তিনদিনের ধর্মঘট প্রত্যাহার করে নিলেন তাঁরা। 

তাঁরা জানিয়েছেন, মুখ্যসচিব তাঁদের আশ্বাস দিয়েছেন। সেই মতোই অপেক্ষা করতে চান তাঁরা। যদিও আগমী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন মালিক সংগঠন। জানিয়েছেন, এই নির্ধারিত সময়ের মতো তাঁদের দাবি না মানলে ফের ধর্মঘটের পথেই হাঁটবেন তাঁরা। 

উল্লেখ্য, ডিজেলের দামে কর কমানো, জিএসটির স্কেল সংশোধন, ভাড়া বৃদ্ধির দাবি-সহ একাধিক ইস্যুতে ২৮ তারিখ থেকে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক দিয়েছিল ৫টি সংগঠন। ডিজেলের মূল্যবৃদ্ধি, বাস ভাড়া বৃদ্ধি-সহ নানা দাবিতে আগামী ২৮, ২৯ এবং ৩০ জানুয়ারি পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রমিক-মালিকেরা। 

তবে সংগঠনের এই সিদ্ধান্তের জেরে নিত্যযাত্রীদের সমস্যার কথা ভেবে সমাধানে নামে রাজ্য সরকার। গত সোমবার এ নিয়ে বাস সংগঠনগুলিকে বৈঠকে ডাকেন রাজ্যের মুখ্যসচিব (Chief secretary) আলাপন বন্দ্যোপাধ্যায়। তবে মেলেনি কোনওরকম সুরাহা। তাই আপাতত সরকারকে সময় দিতেই স্থগিত করা হল বাস ধর্মঘট।