পর্যটকদের জন্য সুখবর, অক্টোবর থেকেই খুলে যাচ্ছে সুন্দরবন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/09/2021   শেষ আপডেট: 17/09/2021 7:56 a.m.
সুন্দরবনে রয়্যাল বেঙ্গল টাইগার

টানা পাঁচ মাসের বেশি সময় বন্ধ ছিল এখানকার পর্যটন

পর্যটকদের জন্য সত্যিই খুশির খবর। ম্যানগ্রোভ আর রয়্যাল বেঙ্গল টাইগারের টানে শুধু বাংলা নয়, দূর দূরান্ত থেকে সুন্দরবনে ছুটে আসেন পর্যটকরা। কিন্তু করোনার দ্বিতীয় ধাক্কায় চলতি বছরের এপ্রিল মাসে বন্ধ হয়ে যায় সুন্দরবনের পর্যটন। তবে এবার তা ফের খোলা হচ্ছে। আগামী পয়লা অক্টোবর থেকে আবার পর্যটকরা সুন্দরবন ভ্রমণ করতে পারবেন।

করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আসায় একে একে শিথিল হয়েছে লকডাউন বিধি। যার জেরে দফায় দফায় খুলেছে বিভিন্ন পর্যটন ও ধর্মীয় জমায়েতের স্থানগুলি। কিন্তু অনুমতি দেওয়া হচ্ছিলনা সুন্দরবনকে। ফলত ব্যপক ক্ষতির মুখে পড়েন ব্যবসায়ীরা। তাই এখন অনুমতি পাওয়ার ফলে স্বভাবতই খুব খুশি ব্যবসায়ীরা। ১লা অক্টোবর থেকে পর্যটকরা সুন্দরবন ভ্রমণের জন্য বুকিং করতে পারবেন।

পুজোর আগে এহেন সিদ্ধান্তে সকলেই খুশি ঠিকই, তবে স্বাস্থ্যবিধি মেনেই জঙ্গল ভ্রমণে সামিল হওয়া যাবে। গত বছরের দেশজোড়া লকডাউন ঘোষণার পর ১৫ ই জুন খুলেছিল জঙ্গল, তবে তার পরপরই ফের বন্ধ হয়ে যায়। এমনকি গত বছরের ২৩শে সেপ্টেম্বর নাগাদ সুন্দরবন খেলা হলেও এবছরের এপ্রিলেই আবার তা বন্ধ হয়। তারপর টানা পাঁচ মাসের বেশি সময় কেটে গেছে। পয়লা অক্টোবর থেকে পুজোর মরশুমে আবার সুন্দরবনে ভিড় জমাবেন পর্যটকরা।