মোবাইল না পাওয়ার অভিমানে ক্যানিংয়ে আত্মঘাতী অষ্টম শ্রেণির ছাত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/11/2021   শেষ আপডেট: 19/11/2021 8:59 p.m.
~pixabay

ঘটনায় স্তম্ভিত গোটা পরিবার

অভাবের সংসারে কোনোরকমে ছেলের পড়াশোনা চালিয়ে যাচ্ছিলেন বাবা-মা। তার উপর ছেলে মোবাইল চেয়ে বসায় তা দিতে অসমর্থ বাবা-মা বকাবকি করেছিলেন ছেলেকে। যার জেরে অভিমানে আত্মঘাতী হল অষ্টম শ্রেণির এক ছাত্র। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে।

সূত্রের খবর, মৃত ছাত্রের নাম শানু মণ্ডল। তার বাড়ি ক্যানিংয়ের কুমারশা গ্রামে। ট্যাংরাখালি পরশুরাম যামিনীপ্রাণ হাইস্কুলের অষ্টম শ্রেণিতে পড়ত সে। তার বাবা রাজমিস্ত্রির কাজ করেন। তবে অভাবের সংসারেও ছেলের যত্ন-আত্তিতে খামতি রাখেন নি তিনি। জানা গিয়েছে, শানুর জন্য বাড়ির দোতলায় একটি আলাদা ঘরও করে দিয়েছিলেন তিনি।

তবে এর মাঝেই মোবাইল ফোনের জন্য বাড়িতে বায়না জুড়েছিল শানু। যদিও তাকে ফোন কিনে দিতে পারেননি তার বাবা-মা। উল্টে শুক্রবার সকালবেলায় ছেলেকে বকাবকিও করেন তাঁরা। আর এর পরেই দোতলার পড়ার ঘরে গিয়ে গড়ায় দড়ি দিয়ে আত্মহত্যা করে শানু। তড়িঘড়ি তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ পর্যন্ত শেষরক্ষা হয়নি। হাসপাতালের চিকিৎসকরা ছাত্রকে মৃত বলে ঘোষণা করেন। ইতিমধ্যেই মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

ঘটনায় স্তম্ভিত ছাত্রের পরিবার। মৃত ছাত্রের মায়ের কথায়, “আমাদের আর্থিক অবস্থা খুবই খারাপ। ভেবেছিলেন, উঁচু ক্লাসে উঠলে ছেলেকে মোবাইল কিনে দেব”। যদিও সেই আশা অসম্পূর্ণ রেখেই অসময়ে বিদায় নিল অষ্টম শ্রেণির শানু।