৫ কোটির ইয়াবার সূত্র ধরে ৫০ কোটির মাদক উদ্ধার, পুলিশের হেফাজতে ৪

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/08/2021   শেষ আপডেট: 16/08/2021 8:35 a.m.

জোরকদমে তদন্ত চালাচ্ছে STF

পাঁচ কোটি টাকার ইয়াবা ট্যাবলেটের সন্ধান পেয়েই তদন্ত শুরু করে এসটিএফ, আর তদন্তে পাওয়া গেল ৫০ কোটি টাকার মাদক। কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স দ্বারা উদ্ধার হয়েছে ৫০ কোটি টাকার হেরোইন। একসাথে একই স্থান থেকে এই বিপুল অঙ্কের মাদক উদ্ধারের ঘটনা একেবারেই বিরল। মালদা থেকে ৪ জন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

কি থেকে এর সূত্রপাত? পুলিশ সূত্রে খবর, গত বৃহস্পতিবার এসটিএফ-এর গোয়েন্দা বাহিনী জানতে পারে বন্দর এলাকায় মাদক পাচার হচ্ছে। সেই সূত্র ধরে ওই অঞ্চলে গোপনে ফাঁদ পাতেন গোয়েন্দারা। মালদহের কালিয়াচকের মহম্মদ ইসমাইল শেখ ও মণিপুরের অভিষেক সালাম নামে দুই সন্দেহভাজন ব্যক্তি ফাঁদে পা দিয়ে পুলিশের হাতে পাকড়াও হয়। তাদের ব্যাগ থেকেই উদ্ধার হয় কিলো ২৯১ গ্রাম ইয়াবা যার বাজার দর প্রায় ৫ কোটি টাকা। মায়ানমার থেকে এই মাদক পাচার করা হচ্ছে উত্তর পূর্ব ভারতে। তাদের হাত ধরেই মালদায় পৌঁছায় ওই মাদক। কলকাতায় মাদকের এজেন্টের হাতে তুলে দেওয়ার কাজ ছিল তাদের।

ওই দুই পাচারকারীকে আপাতত ১৪ দিনের জেল হেফাজতে রাখবে পুলিশ। গতকাল এসটিএফ-এর গোয়েন্দারা ফাঁদ পাতেন গাজোলের আদিনা মোড়ের কাছ এবং সেখান থেকে গ্রেফতার করেন বিহারের সমস্তিপুরের বাসিন্দা ললিত সাহানি ও মুর্শিদাবাদের রঘুনাথপুরের বাসিন্দা সুমিত আলি পাত্রকে। তাদের ব্যাগ থেকে পাওয়া যায় ১০ কিলো ৬৮ গ্রাম হেরোইন যার বাজারমূল্য ৫০ কোটি টাকা। বিচারের জন্য ধৃতদের আনা হচ্ছে কলকাতায়। মূল পান্ডাকে ধরার চেষ্টা চলছে।