দিনহাটায় উপনির্বাচনের আগে বিএসএফ আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ দিলীপ ঘোষের, কমিশনে নালিশ তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/10/2021   শেষ আপডেট: 28/10/2021 3:14 p.m.
-

যদিও বিজেপির কথায়, এই সাক্ষাৎ নিছকই সৌজন্যের খাতিরে

আগামী ৩০ তারিখ দিনহাটা, খড়দহ সহ চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আর তার আগেই কোচবিহারের দিনহাটায় বিএসএফ আধিকারিকদের সাথে বিজেপি নেতৃত্বের সাক্ষাৎ কেন্দ্র করে কোচবিহারের জেলাশাসক এবং নির্বাচনী কমিশনের আধিকারিকের দফতরে অভিযোগ জানালেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদপ্রার্থী উদয়ন গুহর নির্বাচনী এজেন্ট পার্থপ্রতিম রায়। অভিযোগের কারন হিসাবে তিনি জানিয়েছেন, আসন্ন উপনির্বাচনের আগে বিজেপি-বিএসএফের এই সাক্ষাৎ নির্বাচনের বিধিভঙ্গ করে।

উল্লেখ্য, উপনির্বাচনের প্রাক্কালে বুধবার বিএসএফ-এর কোচবিহার সেক্টরের ডিজি শৈলেন্দ্রকুমার সিনহার সাথে দেখা করেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। যদিও বিজেপির দাবী, এই সাক্ষাৎ নিতান্তই সৌজন্যের খাতিরে, তবে এবিষয়ে সম্পূর্ণ ভিন্ন মত ঘাসফুল শিবিরের। তাঁদের দাবী, আসন্ন ভোটে সাহায্য পাওয়ার আশাতেই এই সাক্ষাৎ।

সাক্ষাৎ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বক্তব্য, এটি নিছকই সৌজন্য সাক্ষাৎ। সীমান্তের সমস্যা নিয়ে দু-পক্ষের কথা হয়েছে। আর দিলীপ ঘোষ হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের স্ট্যান্ডিং কমিটির সদস্য। তাই তিনিও এই সৌজন্য সাক্ষাতে অংশগ্রহন করেছেন।

তবে সুকান্তবাবুর দাবী নস্যাৎ করে কোচবিহার তৃণমূল কংগ্রেসের কোর কমিটির সদস্য পার্থপ্রতিম বিশ্বাস জানিয়েছেন, এটি নিছক সৌজন্য সাক্ষাৎ নয়। ডিজির মতো আধিকারিকের সাথে সাক্ষাতের পিছনে নিশ্চয়ই কোনও অভিসন্ধি রয়েছে বিজেপির।

বাংলাদেশ সীমান্ত লাগোয়া দিনহাটা বিধানসভা কেন্দ্রে আগামী ৩০ তারিখ উপনির্বাচন। নির্বাচনে নিরাপত্তার খাতিরে সেখানে মোতায়েন করা হয়েছে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আর তার আগেই বিএসএফের সাথে বিজেপির নেতাদের সাক্ষাৎ কেন্দ্র করে তরজায় জড়াল তৃণমূল-বিজেপি। এমনকি বিধিভঙ্গের নালিশ পৌঁছাল নির্বাচন কমিশনেও। সবমিলিয়ে উপনির্বাচনের আগে ফের বিতর্কে কোচবিহারের দিনহাটা।